নজরে Nandigram, পালস বুঝতে সার্ভে করবে TMC, নেতৃত্বে Subrata

নন্দীগ্রামের ব্লকে ব্লকে ঘুরবেন তিনি। কথা বলবেন প্রতি ব্লকের সমস্ত কর্মীদের সঙ্গে।

Updated By: Jan 27, 2021, 02:19 PM IST
নজরে Nandigram, পালস বুঝতে সার্ভে করবে TMC, নেতৃত্বে Subrata

নিজস্ব প্রতিবেদন : চ্য়ালেঞ্জের নাম নন্দীগ্রাম (Nandigram)। বিধানসভা ভোটে হাইভোল্টেজ লড়াই হতে চলেছে নন্দীগ্রামে। এবার সেই নন্দীগ্রামে নিজেদের শক্তি ঝালিয়ে নিতে সার্ভে শুরু করতে চলেছে তৃণমূল কংগ্রেস (TMC)। মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নেতৃত্বে চলবে এই সার্ভে, নন্দীগ্রামে তৃণমূলের 'জমি জরিপ'-এর কাজ। 

তৃণমূল সূত্রে খবর, আগামী ১ ফেব্রুয়ারি নন্দীগ্রামে (Nandigram) যাচ্ছেন সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। সেখানে ৩ দিন থাকবেন তিনি। নন্দীগ্রামের ব্লকে ব্লকে ঘুরবেন তিনি। কথা বলবেন প্রতি ব্লকের সমস্ত কর্মীদের সঙ্গে। উল্লেখ্য, আসন্ন বিধানসভা ভোটে নন্দীগ্রাম আসন থেকে তিনি নিজেই দাঁড়াবেন বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দীগ্রাম আসনে তাঁর নাম চূড়ান্ত করে নেওয়ার জন্য বলেছেন সুব্রত বক্সীকে।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই রাজনৈতিক মহলে শুরু হয়ে যায় জোর চর্চা। বিরোধীরা কটাক্ষ করেন, 'এটা মমতার হার স্বীকার'। ভবানীপুরে দাঁড়িয়ে তিনি হারবেন বলেই নন্দীগ্রামে 'পালিয়ে' যাচ্ছেন। অন্যদিকে, মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম থেকে ভোটে লড়ার কথা ঘোষণা করতেই পাল্টা তাঁকে 'হাফ লাখ ভোটে' হারানোর চ্যালেঞ্জ ছুঁড়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

আরও পড়ুন, দলের বিরুদ্ধে কেন প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ? বিধায়ক Prabir Ghosal-কে শোকজ TMC-র

শুভেন্দু পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন, নন্দীগ্রামে তৃণমূল নেত্রী হারবেন। বিজেপি-র (BJP) যে প্রার্থী-ই দাঁড়াক, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দেবেন। নিজেকে নন্দীগ্রামের ভূমিপুত্র বলে দাবি করে আসা শুভেন্দু সাফ হুঙ্কার, 'গোপীবল্লভপুরের দিলীপ ঘোষ আর নন্দীগ্রামের শুভেন্দু হাত মিলিয়েছি। ৩৫টা আসনই জিতব। পদ্ম ফুটিয়ে তারপর ঘুমাতে যাব।'

আরও পড়ুন, দিল্লির পরিস্থিতির জন্য দায়ী কেন্দ্রীয় সরকারের অনমনীয় মনোভাব : Subrata