'দিদি' নয়, পুরুলিয়ায় শুভেন্দুর সভায় দাদার সঙ্গে আগামীর লড়াইয়ের ডাক

শনিবার পুরুলিয়ায় 'আমরা দাদার অনুগামী'র সভায় উপচে পড়া ভিড়।

Updated By: Nov 7, 2020, 07:33 PM IST
'দিদি' নয়, পুরুলিয়ায় শুভেন্দুর সভায় দাদার সঙ্গে আগামীর লড়াইয়ের ডাক

নিজস্ব প্রতিবেদন: নামেই অরাজনৈতিক। অথচ পুরুলিয়ায় শুভেন্দু অনুগামীদের সভায় দেখা গেল দলের বিক্ষুব্ধ নেতা-কর্মীদের ভিড়। সবার মুখে এক রা, শুভেন্দুই আশা-ভরসা। তাঁর নেতৃত্বেই আগামীর লড়াই। তাহলে বিক্ষুব্ধ কি দিদি ছেড়ে দাদার ভরসায়? 

শনিবার পুরুলিয়ায় 'আমরা দাদার অনুগামী'র সভায় উপচে পড়া ভিড়। পুজোর পর থেকে দলের প্রতীক ছাড়া এমন একাধিক সভা করে চলেছেন শুভেন্দু অধিকারী। তেমনই পুরুলিয়ার সভাটিও অরাজনৈতিক হলে দাবি করেন 'দাদা'র অনুগামীরা। সেখানে আসার কথা ছিল শুভেন্দু অধিকারীর। আসতে পারেননি। তবে সমর্থকদের উদ্দেশে শোনানো হয় শুভেন্দুর অডিয়ো-বার্তা। 

এ দিন শুভেন্দুর সভায় উপচে পড়েছিল ভিড়। সিংহভাগই তৃণমূলের বিক্ষুব্ধ। সভামঞ্চে ছিলেন প্রাক্তন সভাধিপতি সৃষ্টিধর মাহাত ও জেলা কমিটির সাধারণ সম্পাদক গৌতম রায়। এর পাশাপাশি বিভিন্ন ব্লকের প্রাক্তন সভাপতি, গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির সদস্যরাও উপস্থিত ছিলেন। বক্তাদের গলায় শোনা গিয়েছে বিদ্রোহের সুর। নেতৃত্বের নাম না নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। এই যেমন এ দিন সৃষ্টিধর মাহাত বলেন,''জেলাকে গ্রাস করেছে হায়নার দল। উন্নয়ন স্তব্ধ। এসব থেকে মুক্ত করতে হবে।'' ক্ষমতাসীন নেতাদের  শকুনের সঙ্গে তুলনাও করেন তিনি। এর মধ্যে একটা বার্তাও দিয়েছেন বিক্ষুব্ধ- আগামীতে শুভেন্দুর নেতৃত্বেই নতুন লড়াই। প্রশ্ন উঠছে, নতুন লড়াই মানে কি বোঝাতে চাইলেন বিক্ষুব্ধরা? 

এরই মধ্যে সভার শেষলগ্নে আসে শুভেন্দুর অডিয়ো-বার্তা। সে অর্থে কোনও রাজনৈতিক কথা বলেননি রাজ্যের পরিবহণমন্ত্রী। তাঁর বক্তব্য, আন্তরিকতার সঙ্গে মানুষের কাজ করতে হবে। আগামী জগদ্ধাত্রী পুজোয় পুরুলিয়ায় যাবেন তিনি। অনুগামীদের সঙ্গে পাশে থাকার আশ্বাসও দেন শিশিরপুত্র।

বিক্ষুব্ধ তৃণমূল নেতা-কর্মীদের দাবি, এটা অরাজনৈতিক কর্মসূচি। এর সঙ্গে দলের যোগ নেই। কিন্তু শুভেন্দু অধিকারীর সভা। সেখানে হাজির হচ্ছেন রাজনীতির লোকেরা। অথচ অরাজনৈতিক? এ নিয়ে তৃণমূলের জেলা নেতৃত্বের প্রতিক্রিয়া মেলেনি। বিজেপি শিবিরের সংযত মন্তব্য, এসব তৃণমূলের দলীয় কোন্দল। বলে খালি, শুভেন্দুর রাজনৈতিক দিকবদল নিয়ে জোর জল্পনা রাজ্যজুড়ে। দলের ব্যানারে সভা করছেন না। মুখে আসছে না নেত্রীর নাম। তার উপরে একের পর এক সভায় ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে চলেছেন। স্বাভাবিকভাবেই জনমানসে কৌতূহল, দিদির দল ছেড়ে কি দাদার দলে পা বাড়াচ্ছেন শুভেন্দু অধিকারী? তার আগে যাচাই করে নিচ্ছেন জনসমর্থন?                  

আরও পড়ুুন- মাস্ক না পরায় বাবার নামে জয়কে ফোনে নালিশ মমতার! শুনে কী বললেন শাহ?   

.