নিজস্ব প্রতিবেদন : সরস্বতী পুজোর দিন থেকেই ফের নামবে পারদ। আরও একবার শীতের আমেজ টের পাবে রাজ্যবাসী। এমনটাই বলছে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস। তবে এরই মাঝে আগামিকাল ও রবিবার বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, টাকা ফেললেই মিলবে চাকরি, প্রাথমিক শিক্ষা দফতরেই ধরা পড়ল প্রতারক


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার তাপমাত্রা ছিল ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক-ই ছিল গতকালকের তাপমাত্রা। কিন্তু এদিন পারদ ফের ঊর্ধবমুখী হয়েছে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১ ডিগ্রি বেশি।


আরও পড়ুন, ৯ ফেব্রুয়ারি রাজীব কুমারকে শিলংয়ে তলব, রাজ্যে বিশেষ দল সিবিআইয়ের


পশ্চিমী ঝঞ্ঝার জেরেই পারদ ফের ঊর্ধ্বমুখী, তাপমাত্রা বাড়ছে, বলে জানিয়েছে হাওয়া অফিস। পূর্বাভাস বলছে, পশ্চিমী ঝঞ্ঝার জেরেই আজ শুক্রবার ও আগামিকাল শনিবার উত্তরবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শিলাবৃষ্টিও হতে পারে দু-এক জায়গায়। এমনকি দার্জিলিং ও সিকিমে ফের বরফ পড়ার মত পরিস্থিতি তৈরির সম্ভাবনা রয়েছে বলেও জানা যাচ্ছে।


আরও পড়ুন, তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে একের পর এক মোটরসাইকেলে আগুন কোচবিহারে


তবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা বেশি রয়েছে রাজ্যের পশ্চিম দিকের জেলাগুলিতে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হতে পারে হালকা বৃষ্টি। আর এই বৃষ্টিপর্ব মিটে গেলেই নাকি ফের নামতে পারে পারদ।