৯ ফেব্রুয়ারি রাজীব কুমারকে শিলংয়ে তলব, রাজ্যে বিশেষ দল সিবিআইয়ের

কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে ৯ ফেব্রুয়ারি শিলংয়ে ডাকল সিবিআই। সেখানেই তাঁর সঙ্গে কথা বলবেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার আধিকারিকরা। এর জন্য আজ শুক্রবারই কলকাতায় আসছেন সিবিআইয়ের ১০ সদস্যের একটি দল।

Updated By: Feb 8, 2019, 10:05 AM IST
৯ ফেব্রুয়ারি রাজীব কুমারকে শিলংয়ে তলব, রাজ্যে বিশেষ দল সিবিআইয়ের

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে ৯ ফেব্রুয়ারি শিলংয়ে ডাকল সিবিআই। সেখানেই তাঁর সঙ্গে কথা বলবেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার আধিকারিকরা। এর জন্য আজ শুক্রবারই কলকাতায় আসছেন সিবিআইয়ের ১০ সদস্যের একটি দল।

আরও পড়ুন-কাশ্মীরিদের জঙ্গি বানাতে সোশ্যাল মিডিয়ার ব্যবহার করছে পাকিস্তান, সতর্কতা সেনাবাহিনীর

তথাগত বর্ধনের নেতৃত্বে এদিন শিলং রওনা দেবে সিবিআইয়ের বিশেষ দলটি। এই তথাগত বর্ধন সরদা কাণ্ডের তদন্তে ছিলেন। শিলং যেতে পারেন সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তবও। ওই দলে থাকেছেন সিবিআইয়ের স্পেশাল ইউনিটের এসপি জগরূপ গুসিনহা।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ মতো রাজীব কুমারের সঙ্গে কথা বলবে সিবিআই। এর জন্য দিল্লি ও অন্যান্য রাজ্যের সিবিআই অফিসারদের নিয়ে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। শোনা যাচ্ছে শিলং যেতে পারেন স্বয়ং সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরও।

কেন এই বিশেষ দল গড়ার উদ্দোগ? রাজীব কুমারকে যখন প্রথম ডেকে পাঠায় সিবিআই তখন তিনি তত্কালীন সিবিআই প্রধান অলোক বর্মাকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি লেখেন, সারদা তদন্তকারী দল নিরপেক্ষতা বজায় রেখে তদন্ত করছে না। মনে করা হচ্ছে পরবর্তি ক্ষেত্রে সরদা তদন্ত নিয়ে প্রশ্ন যাতে না ওঠে তার জন্যই সিবিআইয়ের স্পেশাল ইউনিটের এসপিকে তদন্ত দলে রাখা হয়েছে।

আরও পড়ুন-আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে চাই মন্দির, উপাচার্যকে ১৫ দিন সময় দিল বিজেপি

সূত্রের খবর শুক্রবার কলকাতায় পৌঁছে নিজাম প্যালেসে সিবিআইয়ের পূর্বাঞ্চলীয় অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তবের সঙ্গে দেখা করবে সিবিআইয়ের বিশেষ দলটি। ২০ ফেব্রুয়ারি পর্যন্ত তদন্তের দায়িত্বে থাকবে ওই দলটি। প্রসঙ্গত সিবিআই মামলার পরবর্তি শুনানিও হবে ২০ ফেব্রুয়ারি।

.