WB Weather Update: আগামী কয়েক দিনে ভিজবে এইসব জেলা, পয়লা বৈশাখের পর লাফিয়ে বাড়বে তাপমাত্রা

WB Weather Update: ১১ এপ্রিল বৃষ্টির বেশি সম্ভাবনা থাকছে বাঁকুড়া, বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনায়। এখানে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আপাতত প্রায় সব জেলায় বৃষ্টি চলবে

Updated By: Apr 9, 2024, 05:26 PM IST
WB Weather Update: আগামী কয়েক দিনে ভিজবে এইসব জেলা, পয়লা বৈশাখের পর লাফিয়ে বাড়বে তাপমাত্রা

অয়ন ঘোষাল: আপাতত আগামী ৫ দিন আর খুব বেশি বৃষ্টি নেই দক্ষিণের কোথাও। কাল উপকূলের ২ জেলা দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। ঈদের দিন পশ্চিমাঞ্চলের জেলায় হালকা বৃষ্টি হবে। ঈদে খটখটে শুকনো থাকবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গ-সহ কলকাতা।

আরও পড়ুন-ভরসন্ধেয় লিলুয়ায় গুলি করে চম্পট, ৩ দুষ্কৃতীকে ধরতেই জানা গেল কারণ

আগামী ২ থেকে ৩ দিনে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ অর্থাৎ দিনের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি পর্যন্ত বাড়তে চলেছে। এর মধ্যে পশ্চিমাঞ্চলের জেলায় সর্বাধিক ৫ ডিগ্রি এবং গাঙ্গেয় দক্ষিণবঙ্গ সহ কলকাতায় সর্বাধিক ৩ ডিগ্রি পর্যন্ত পারদ উত্থানের পূর্বাভাস। তার পরবর্তী ৫ দিন, অর্থাৎ পয়লা বৈশাখ পর্যন্ত তাপমাত্রা আর খুব বেশি উত্থান পতনের সম্ভাবনা নেই। অর্থাৎ এই মুহূর্তে কলকাতার দিনের সর্বোচ্চ যে তাপমাত্রা ৩৪ ডিগ্রির কাছাকাছি, তা পয়লা বৈশাখ অর্থাৎ ১৪ এপ্রিলের মধ্যে বেড়ে ৩৭ এর কাছাকাছি চলে যেতে পারে। পশ্চিমের জেলা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার আরও ৪৮ ঘন্টা বিক্ষিপ্ত বৃষ্টি এবং বজ্রপাতের সতর্কতা জারি থাকছে।

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা একেবারেই থাকছে না দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। সেদিন অর্থাৎ ১১ এপ্রিল বৃষ্টির বেশি সম্ভাবনা থাকছে বাঁকুড়া, বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনায়। এখানে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে আপাতত প্রায় সব জেলায় বৃষ্টি চলবে। দু একটি জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এর মধ্যে দুই দিনাজপুর এবং মালদা জেলায় বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত অনেক কম।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.