পুজোর আগেই TET পরীক্ষার রেজাল্ট প্রকাশ, নিয়োগ হবে জেলাভিত্তিক

আগামী মঙ্গলবার ঘোষণা করা হবে তৃতীয় দফার টেট পরীক্ষার কাউন্সেলিংয়ের নির্ঘণ্ট। 

Updated By: Jun 29, 2021, 05:16 PM IST
পুজোর আগেই TET পরীক্ষার রেজাল্ট প্রকাশ, নিয়োগ হবে জেলাভিত্তিক

নিজস্ব প্রতিবেদন: আগামী মঙ্গলবার ঘোষণা করা হবে তৃতীয় দফার টেট পরীক্ষার কাউন্সেলিংয়ের নির্ঘণ্ট। এমনটাই জানান হয়েছে পর্ষদের তরফে। পর্ষদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। যে পরীক্ষা চলতি বছরের জানুয়ারিতে হয়েছিল। পুজোর মধ্যে ফলাফল প্রকাশিত হবে। সেই সময় প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। 

পর্ষদের তরফে জানানো হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মতো পুজোর আগে টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। ফল প্রকাশের আগেই পর্ষদের ওয়েবসাইটে www.wbbpe.org-এ প্রকাশিত হবে উত্তর। চলতি বছর ৩১ জানুয়ারি রাজ্যজুড়ে নেওয়া হয়েছিল ২০১৭ সালের প্রাথমিক টেটের পরীক্ষা। 

আরও পড়ুন, ভুটান পাহাড় থেকে নেমে আসা বিপুল জলে ভাসল বানারহাট এলাকা

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী গত সপ্তাহে ঘোষণা করেন, পুজোর আগে উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। প্রাথমিকে নিয়োগ হবে সাড়ে ১০ হাজার শিক্ষক। পুজোর পর থেকে আগামী বছরের মার্চ পর্যন্ত, প্রাথমিকে আরও সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। এদিনই কড়া বার্তা দিয়ে তিনি বলেছিলেন, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কোনও লবিবাজি চলবে না। ২০১৪ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ ৩১৫০০ প্রার্থীর তালিকা রয়েছে। প্রাথমিক পর্যায়ে সেখান থেকউ নিয়োগ হবে। 

পুজোর আগে ২৪,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। আর আগামী বছর মার্চের মধ্যে মোট ৩২,০০০ শিক্ষক নিয়োগ করবে রাজ্য সরকার। উচ্চ প্রাথমিকে নিয়োগের পাশাপাশি প্রাথমিক শিক্ষকদেরও নিয়োগ করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। 

.