Jalpaiguri: গ্রীষ্মের শুরুতেই তীব্র জলকষ্ট জলপাইগুড়িতে, সমাধানের আশ্বাস উপ প্রধানের

তীব্র জলকষ্টের ছবি উঠে এসেছে বেশ কিছু এলাকায়। পার্শ্ববর্তী এলাকার পেট্রোল পাম্পে একটি পানীয় জলের কল আছে। দূর দূরান্তের মানুষ সেই কল থেকেই পানীয় জল নিতে আসেন লম্বা লাইন দিয়ে জলের জন্য অপেক্ষা করেন। বাসিন্দাদের দাবি, শীঘ্রই পানীয় জলের ব্যবস্থা করুক প্রশাসন।

Updated By: Apr 24, 2023, 11:37 AM IST
Jalpaiguri: গ্রীষ্মের শুরুতেই তীব্র জলকষ্ট জলপাইগুড়িতে, সমাধানের আশ্বাস উপ প্রধানের
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: দেখে মনে হতেই পারে যেন গুড় গোলানো রয়েছে কোনও পাত্রে। কিন্তু বাস্তবে তা নয়। এই দৃশ্য জলপাইগুড়ি শহর সংলগ্ন সদর ব্লকে পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের অধীন ঘাসিপাড়া, বালাপাড়া, বরুয়াপাড়া সহ বিস্তীর্ণ এলাকায়।

তীব্র জলকষ্টের ছবি উঠে এসেছে বেশ কিছু এলাকায়। পার্শ্ববর্তী এলাকার পেট্রোল পাম্পে একটি পানীয় জলের কল আছে। দূর দূরান্তের মানুষ সেই কল থেকেই পানীয় জল নিতে আসেন লম্বা লাইন দিয়ে জলের জন্য অপেক্ষা করেন। বাসিন্দাদের দাবি, শীঘ্রই পানীয় জলের ব্যবস্থা করুক প্রশাসন। এবিষয় নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছিলেন সেখানকার স্থানীয় বাসীন্দারা। তাসত্ত্বেও জলের সমস্যার কোনও সুরাহা হয়নি।

আরও পড়ুন: Ayan Shil: কেঁচো খুঁড়তে মিলল কেউটে! অয়ন শীলের অজানা বহু ফ্ল্যাট-অ্যাকাউন্টের খোঁজ পেল ইডি

এলাকার বাসিন্দাদের দূর-দূরান্ত থেকে পানীয় জল সংগ্রহ করে নিয়ে আসতে হয়। এতে সমস্যার সম্মুখীন হন এলাকার বাসিন্দারা। সেখানকার এলাকায় জলের জন্য যদি ঠিকমতো খনন না করা হয় তা হলে প্রচুর পরিমাণে আয়রনযুক্ত জলের জন্য পেটের সমস্যা থেকে শুরু করে নানান সমস্যার সম্মুখিন হতে হচ্ছে এলাকাবাসীদের।

সেখানকার স্থানীয় বাসিন্দারা জানান, ‘বহু বছর ধরে জলের সমস্যায় ভুগছি। ঠিকমতো খনন না করলে জলে আয়রন দেখা দেয়। বাসনপত্র, জামা কাপড় অল্পতেই লাল আকার ধারণ করে। এই জলে স্নান করলে শরীরে বিভিন্ন সমস্যা দেখা দেয় বলেও অভিযোগ পাহাড়পুর ঘাসিপাড়া এলাকার বাসিন্দাদের’। বাসিন্দারা আরো জানান, ‘গ্রামে গঞ্জের বিভিন্ন জায়গায় রাজ্য সরকারের পানীয় জলের প্রকল্প শুরু হয়ে গেলেও এই এলাকায় নাম গন্ধটুকুও নেই বলে অভিযোগ’।

আরও পড়ুন: Tapas Saha: বিধায়কের বাড়ির বাগানে মহানন্দে খাসির মাংসে পিকনিক, নিজে হাতে খাওয়ালেন তাপস সাহা!

এই বিষয়ে পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান বেণুরঞ্জন সরকার বলেন, ‘অতি দ্রুত এই সমস্যা সমাধান করা হবে। এই এলাকার জল কষ্টের সমস্যা আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা অতি দ্রুত এই কাজ থেকে শুরু করবে এবং জলের সমস্যাও মিটবে’। এমনই আশ্বাসের সুর শোনা গিয়েছে।

প্রাক্তন বিধায়ক দেবপ্রসাদ রায় জানান, ‘এই সমস্যা দীর্ঘদিনের’। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। তবে দেবপ্রসাদ রায় আরও বলেন, ‘তাঁর পেট্রোল পাম্পে একটি পানীয় জলের কল রয়েছে সেখান থেকে বহু মানুষ জল নিয়ে যায়’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.