Weather Today: কালবৈশাখীর সম্ভাবনা মহানগরে, রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস

বৃহস্পতিবার Kolkata-য় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। গরম এবং অস্বস্তিও থাকবে বলে জানানো হয়েছে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: May 19, 2022, 11:38 AM IST
Weather Today: কালবৈশাখীর সম্ভাবনা মহানগরে, রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস
ফাইল চিত্র

অয়ন ঘোষাল: চলতি সপ্তাহে কলকাতায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। এছাড়াও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে মহানগরে। দক্ষিণবঙ্গ জুড়ে শুক্র এবং শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। গরম এবং অস্বস্তিও থাকবে বলে জানানো হয়েছে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

সকালে সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ছিল ২৯ ডিগ্রি। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রী । বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৫ শতাংশ।

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানা গেছে। শুক্র এবং শনিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে এবং সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে বলে জানা গেছে। দু-তিন দিনের মধ্যে কলকাতায় বিকেলের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি।

উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার এবং আলিপুরদুয়ারেও।

আরও পড়ুন: Anubrata Mandal: গরুপাচারকাণ্ডে CBI-র সামনে হাজিরার ইচ্ছা প্রকাশ, নিজেই চিঠি দিলেন অনুব্রত মন্ডল

দেশের রাজধানী দিল্লি সহ বেশ কিছু রাজ্যে তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয়েছে। দিল্লি, পঞ্জাব, হরিয়ানা,রাজস্থান, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের কিছু অংশে আগামী ৪৮ থেকে ৭২ ঘন্টা তাপ প্রবাহের সতর্কবার্তা রয়েছে। দুদিন পর তাপপ্রবাহের সর্তকতা রয়েছে বিদর্ভ এবং ওড়িশাতে।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ জুড়ে বর্ষা শুরু হয়ে গিয়েছে। আন্দামান সাগর পেরিয়ে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু দক্ষিণ বঙ্গোপসাগর এবং মধ্য বঙ্গোপসাগরের অনেকটা এলাকা জুড়ে প্রবেশ করেছে। পরিস্থিতি অনুকূল থাকলে আগামী কয়েকদিন ধীরে ধীরে এগোবে বর্ষা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.