জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার বিকেল পাঁচটা থেকে আগামিকাল সকাল সাড়ে আটটা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে কলকাতা আলিপুর আবহাওয়া দফতর। ইন্ডিয়া মেটিওরোলজিক্যাল ডিপার্টমেন্ট জানাচ্ছে,  প্রধানত আংশিক মেঘলা থাকবে আকাশ। সঙ্গে কোনও কোনো জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ   বৃষ্টির আশঙ্কা। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ ডিগ্রি থেকে ২৩ ডিগ্রির মধ্যে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি, সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯১ শতাংশ। সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ ৬৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩ মিলিমিটার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Hooghly Housewife Killing:পাঁচদিন ধরে নিখোঁজ ছিল গৃহবধূ, বাড়িতে ফিনাইলের গন্ধ পেয়ে প্রতিবেশীরা খবর দিল পুলিসে


এবছর মার্চ মাস জুড়ে ব্যতিক্রমীই ছিল আবহাওয়া। সারা মাস জুড়ে দেখা গিয়েছে বৃষ্টির দাপট। যদিও এই বৃষ্টি গরমের হাত থেকে রেহাই দেবে না বলেই জানা গিয়েছে। সেটা দেয়ওনি। কেননা, যথেষ্ট গরম অনুভূত হয়েছে। এই এপ্রিলেই বদলে যাওয়ার সম্ভাবনা রয়েছে আবহাওয়ার। তীব্র গরমের পূর্বাভাস রয়েছে এপ্রিলে। এবং সেটা বোঝাও যাচ্ছে।


গতকাল শনিবার সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি দেখা দেয়। শনিবারের মতোই রবিবারও সকাল থেকে আংশিক মেঘলা আকাশ দেখা গিয়েছিল মহানগরে। বৃষ্টি অবশ্য তেমন হয়নি। শনিবারের তুলনায় ভালোই থেকেছে আবহাওয়া।


আরও পড়ুন: Weekly Horoscope: চাকরি ও অর্থলাভের দারুণ যোগ, প্রেমেও জোয়ার! দেখে নিন এ সপ্তাহে কোন রাশির ভাগ্যে কী...


বৃষ্টির পূর্বাভাস থাকলেও শহরে বাড়তে চলেছে তাপমাত্রা। জানা গিয়েছে, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৩ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯১ শতাংশ থেকে ৬৩ শতাংশ। যদিও সোমবার থেকে বৃষ্টি কমে গিয়ে ফের গরম বাড়বে বলে জানা গিয়েছে।


দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আজ, রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। উপকূল-লাগোয়া জেলা যেমন দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং ঝাড়গ্রাম-সহ অন্যান্য জেলায় বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। বৃষ্টি হতে পারে দুই বর্ধমান, বাঁকুড়া এবং পুরুলিয়াতেও।


উত্তরবঙ্গের জেলাগুলিতেও হতে পারে বৃষ্টি। পূর্বাভাস বলছে, এদিন উত্তরের তিন জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেই দমকা হাওয়া বইতে পারে বলে জানা গিয়েছে। পাশপাশি উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। জানা গিয়েছে অরুণাচল প্রদেশ, ত্রিপুরা, মনিপুর প্রভৃতি রাজ্যেও বৃষ্টি হতে পারে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)