ধেয়ে আসছে Cyclone Yaas, দলীয় বিধায়কদের মানুষের পাশে থাকার নির্দেশ Mamata-র

ইতিমধ্যে সমুদ্র উপকূলবর্তী গ্রাম পঞ্চায়েতগুলোতে পৌঁছেছে ১০ কুইন্টাল চাল, শুকনো খাবার।

Updated By: May 24, 2021, 12:48 PM IST
ধেয়ে আসছে Cyclone Yaas, দলীয় বিধায়কদের মানুষের পাশে থাকার নির্দেশ Mamata-র

নিজস্ব প্রতিবেদন: ইয়াস (Cyclone Yaas) আছড়ে পড়ার সতর্কতা রয়েছে এমন বিধানসভা কেন্দ্রের তৃণমূলের বিধায়কদের কড়া নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মানুষের পাশে থাকার এবং ঝড়ের আগে ও পরে মানুষকে সব রকম ভাবে সাহায্য করার নির্দেশ দিলেন তৃণমূল (TMC) সুপ্রিমো।

আরও পড়ুন: সন্ধে নয় বুধবার দুপুরেই আছড়ে পড়বে Cyclone Yaas, আশঙ্কার প্রহর গুনছে রাজ্য

দলীয় বিধায়কদের উদ্দেশ্যে মমতার নির্দেশ, জনপ্রতিনিধি হিসেবে মানুষের পাশে থাকতে হবে। উপকূলবর্তী এলাকা থেকে মানুষকে সরিয়ে এনে নিরাপদ স্থানে রাখার ব্যবস্থা করতে হবে। যতক্ষণ না দুর্যোগ কাটছে, ততক্ষণ নিজের বিধানসভা এলাকায় সজাগ নজরদারি চালাতে হবে। ঘূর্ণিঝড় ইয়াসের (Cyclone Yaas) ফলে ভেঙে পড়া বাড়ি-ঘর দ্রুত মেরামতের ব্যবস্থা করতে হবে। সাধারণ মানুষের খাওয়ার জন্য শুকনো খাবার মজুত রাখতে হবে। জানা গিয়েছে, সমুদ্র উপকূলবর্তী এলাকার গ্রাম পঞ্চায়েতগুলোর জন্য প্রাথমিকভাবে ১০ কুইন্টাল চাল, শুকনো খাবার পাঠানো হয়েছে। রিলিফ সেন্টারগুলোর জন্য এই চাল পাঠানো হয়েছে। এছাড়া সমুদ্র উপকূলবর্তী এলাকার বাঁধগুলোর দিকেও নজর রাখা হচ্ছে।

আরও পড়ুন: Amphan-র পর ৫ কোটি ম্যানগ্রোভ রোপণের ঘোষণা, মাতলার চরে এখনও পড়ে লাখ লাখ চারা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার সন্ধে নয়, দুপুরেই আছড়ে পড়তে চলেছে ইয়াস (Cyclone Yaas)। বুধবার সকাল ১০টা থেকে বেলা ১টার মধ্যে আছড়ে পড়বে এই ঘূর্ণিঝড়। পারাদ্বীপ থেকে সাগরের মাঝে আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা। বুধবার সকালেই বঙ্গোপসাগরে জন্ম নিয়েছে ইয়াস (Cyclone Yaas)। অতি প্রবল ঘূর্ণিঝড়ের রূপ নিয়ে বর্তমানে প্রবল গতিতে স্থলভাগের দিকে এগিয়ে আসছে সেটি। ল্যান্ডফলের সময় ইয়াসের (Cyclone Yaas) গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৫৫-১৬৫ কিলোমিটার। পারাদ্বীপ থেকে দীঘার মধ্যবর্তী স্থানে আছড়ে পড়তে পারে সেটি।      

.