পোলেরহাট-২ পঞ্চায়েতে বোর্ড গঠন তৃণমূলের, প্রক্রিয়ায় নাখুশ জমি রক্ষা কমিটি

এদিকে বোর্ড গঠনের পরেই নিজেদের মধ্যে অশান্তিতে জড়িয়ে পড়েন জমিরক্ষা কমিটির সদস্যরা ।

Updated By: Aug 14, 2019, 07:43 PM IST
পোলেরহাট-২ পঞ্চায়েতে বোর্ড গঠন তৃণমূলের, প্রক্রিয়ায় নাখুশ জমি রক্ষা কমিটি

নিজস্ব প্রতিবেদন : পোলেরহাট ২ নম্বর পঞ্চায়েতে বোর্ড গঠন করল তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত প্রধান হলেন সবিতা সর্দার। উপপ্রধান হলেন আরাবুল পুত্র হাকিমুল। তবে এই বোর্ড গঠন প্রক্রিয়ায় খুশি নয় জমি রক্ষা কমিটি। তাদের অভিযোগ, জোর করে ও চুরি করে বোর্ড গঠন করেছে তৃণমূল।  

বো্ড গঠন উপলক্ষে মঙ্গলবার রাত থেকেই পোলেরহাট ২ নম্বর পঞ্চায়েত এলাকায় আঁটোসাঁটো করা হয় নিরাপত্তা। ১৪৪ ধারা জারি করা হয়। সিসিটিভি বসানো হয়। মোড়ে মোড়ে ছয়লাপ হয়ে যায় পুলিসে পুলিসে। জমি রক্ষা কমিটি  প্রস্তাব দেয় আরাবুলের ছেলে হাকিমুলকে উপপ্রধান করতে হলে তাদের প্রস্তাবিত প্রার্থীকে প্রধান করতে হবে। সেইমত তৃপ্তি বিশ্বাস নামে তৃণমূলেরই একজনের নাম প্রস্তাব করা হয়। তবে প্রধান হিসেবে দায়িত্ব নিতে অস্বীকার করেন তৃপ্তি বিশ্বাস।

জমি রক্ষা কমিটির অভিযোগ করে, তৃণমূলের চাপের মুখেই বেঁকে বসেন তৃপ্তিদেবী। কিন্তু কোনওভাবেই হাকিমুলের  নেতৃত্বে বোর্ড মানা হবে না। এই দাবিতে শুরু হয় বিক্ষোভ। শেষ পর্যন্ত সবিতা সর্দারকে প্রধান ও হাকিমুলকে উপপ্রধান নির্বাচিত করা হয়। এদিকে বোর্ড গঠনের পরেই নিজেদের মধ্যে অশান্তিতে জড়িয়ে পড়েন জমিরক্ষা কমিটির সদস্যরা। অলীক চক্রবর্তীর সামনেই ঝামেলায় জড়িয়ে পড়ে দু'পক্ষ।

আরও পড়ুন, দেবশ্রী যোগ দিলে আমি নেই, শেষ মুহূর্তে শোভনের যোগদান নিয়ে তুমুল নাটক বিজেপি সদর দফতরে

উল্লেখ্য, ২০১৮ সালের নির্বাচনে এই পঞ্চায়েতে ১৬টি আসনের মধ্যে ৫টি আসনে জয়ী হয় জমি রক্ষা কমিটি। সেইসময়ই এলাকায় শান্তি রাখার আবেদন নিয়ে জেলাশাসকের কাছে দরবার করা হয়। স্থায়ী বোর্ড গঠন না করে প্রশাসক দিয়ে পঞ্চায়েত চালানোর সিদ্ধান্ত নেয় সরকার। ১৯ মে প্রশাসক দিয়ে পঞ্চায়েত চালানোর মেয়াদ শেষ হয়েছে। এরপর ২৫ জুন বোর্ড গঠনের বিজ্ঞপ্তি দেয় সরকার।

তারপরই আদালতের দ্বারস্থ হয় জমি রক্ষা কমিটি। ১৪ অগাস্ট বোর্ড গঠনের নির্দেশ দেয় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। অনেক টালবাহানার পর অবশেষে আজ বোর্ড গঠন হয়। বোর্ড গঠন হওয়ার পর পোলেরহাটের বাসিন্দাদের অভিনন্দন জানিয়েছেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম।