Sandeshkhali Incident: সাসপেন্ডের পর গ্রেফতার সন্দেশখালির শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতা উত্তম সর্দার

Sandeshkhali Incident: অগ্নিসংযোগ-সহ একাধিক অভিযোগ গ্রেফতার করা হয়েছে স্থানীয় বিজেপি নেতা বিকাশ সিংকেও

Updated By: Feb 10, 2024, 11:40 PM IST
Sandeshkhali Incident: সাসপেন্ডের পর গ্রেফতার সন্দেশখালির শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতা উত্তম সর্দার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:সন্দেশখালিতে অবশেষে গ্রেফতার শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল অঞ্চল সভাপতি উত্তম সর্দার। জুলুমবাজি, মারধর, জমি দখল-সহ একাধিক অভিযাগ ছিল তার বিরুদ্ধে। এনিয়ে চাপ বাড়াচ্ছিল বিজেপি। প্রথমে তাকে ৬ বছরের জন্য সাসপেন্ড করে তৃণমূল কংগ্রেস। তারপর এই গ্রেফতার। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে স্থানীয় বিজেপি নেতা বিকাশ সিংকেও। উত্তমের গ্রেফতারির দাবিতে গত তিনদিন ধরে উত্তাল ছিল সন্দেশখালি।

আরও পড়ুন-মুহূর্তেই ঘটে গেল সবকিছু, মামার বাড়িতে এয়ার গানের গুলি লেগে মর্মান্তিক পরিণতি শিশুর

গত কয়েকদিন ধরেই এলাকায় পোল্টি ফার্মে আগুন দেওয়া, বাগানবাড়িতে আগুন দেওয়া, স্থানীয় মানুষজনের উপরে অত্যাচারের ঘটনা ঘটছিল। এনিয়ে উত্তপ্ত ছিল সন্দেশখালি। শনিবার সন্ধেয় সন্দেশখালি থানার পুলিস উত্তর ২৪ পরগানার জেলা পরিষদের নেতা উত্তম সর্দারকে গ্রেফতার করে। গত ৪৮ ঘণ্টা ধরে লুকিয়ে বেড়াচ্ছিলেন উত্তম সর্দার। তৃণমূল নেতা শিবু হাজরার পোল্ট্রি ফার্ম, তার বাগানবাড়িতে আগুন দেওয়ার ঘটনায় স্থানীয় বিজেপি নেতা বিকাশ সিংকে গ্রেফতার করেছে পুলিস। আগামিকাল দুজনকেই বসিরহাট আদালতে তোলা হবে। গত তিন দিন ধরে স্থানীয় মানুষজন বিক্ষোভে ফেটে পড়ে শেখ শাহাজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতা উত্তম সর্দার ও শিবু হাজরার বিরুদ্ধে।

ওই গ্রেফতার নিয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, পশ্চিমবঙ্গের প্রশাসন যে নিরপেক্ষভাবে কাজ করে তার প্রমাণ এই গ্রেফতারি। দলও উত্তমকে সাসপেন্ড করেছিল। আরাবুল, পার্থ চট্টেপাধ্যায় কাউকেই রেয়াত করে না। তৃণমূল কংগ্রেস তো গ্রেফতার করে। আর বিজেপি তো ধর্ষকদের নিয়ে আইটি সেল চালায়। বেনারস বিশ্ববিদ্যালয়ে যারা ধর্ষণ করল তাদের নিয়ে অমিত মালব্য আইটি সেল চালাচ্ছে। একটা বিজেপি বা সিপিএম নেতা দেখান যিনি অন্যায়ের সঙ্গে যুক্ত আর দল তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

গত ৩-৪ দিন ধরে মানুষের রোষ দেখা গিয়েছিল উত্তম সর্দার ও শিবু হাজরার বিরুদ্ধে। তাদের দাবি ছিল ওই দুই তৃণমূল নেতার দ্বারা তারা অত্যাচারিত। লাঠি হাতে মহিলাদের রাস্তায় নেমে আসতে দেখা গিয়েছিল। তারা থানা ঘোরাও করেন। পাশাপাশি দেখা গিয়েছিল শিবু হাজরার বাড়ি, বাগানবাড়ি, তার পোল্ট্রি ফার্মে আগুন দেওয়া হয়েছে। এতে উত্তাপ ছড়ায় এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সন্দেশখালির একটি বিস্তীর্ণ এলাকায় ১৪৪ জারি করা হয়। পুলিসের তরফে বলা হয়েছিল ওই দুই নেতার বিরুদ্ধে নির্দিষ্ট কোনও অভিযোগ তাদের কাছে নেই। অভিযোগ হলে ব্যবস্থা নেওয়া হবে। গত কয়েকদিন ধরে গ্রামবাসীরা বেশ কয়েকটি ঘটনায় আক্রান্ত হন। তাতেই সুয়োমোটো মামলা করে পুলিস। তাতেই উত্তর হাজরার বিরুদ্ধে কিছু অভিযোগের প্রমাণ পাওয়া যায় বলে খবর। সেই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হল উত্তমকে।

উত্তমের গ্রেফতার নিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, হাস্যকর বিষয়। পুলিসের কাছেই ছিল। শাহজাহানও যেমন পুলিসের কোলে বসে আছে তেমনি এও শাহাজাহানের কাছে ছিল। বহু অভিযোগ এর বিরুদ্ধে। চাষি, মাছ ব্যবসায়ী, জমি মালিকদের অভি।যোগ ছিল এর বিরুদ্ধে। একে তো গ্রেফতার আগেই করা উচিত ছিল। দল তাকে সাসপেন্ড করার পর গ্রেফতার করা হল। তার মানে শাহজাহান এখনও সাসপেন্ড হয়নি তাই গ্রেফতার হচ্ছে না।

অন্যদিকে, সিপিএম নেতা বিকাশ ভট্টচার্য বলেন, জনগণের চাপে পুলিস কাজ করছে। কিন্তু শিবু হাজরাকেও গ্রেফতার করতে হবে। তার পর তদন্ত করে দেখতে হবে কার জমি তিনি দখল করেছেন। মানুষের বিক্ষোভটা হঠাত্ হয়ে যায় না। যে মারাত্মক অভিযোগ মহিলারা করেছেন সে বিষয়ে তদন্ত করতে হবে। এখন শুধু উতত্মকে গ্রেফতার করে পুলিস যদি উল্লাস করে তাহলে বিপদ আছে। তৃণমূল দলটার সাসপেনশনের কী মূল্য আছে? ৬ দিন পর বলবে প্রত্যাহার করে নিলাম। তার পরেই বড় নেতা বানিয়ে দেব।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.