নিজস্ব প্রতিবেদন : দুর্নীতির অভিযোগ প্রত্যাহার না করলে মিলবে না স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) প্রকল্পের সুবিধা। গ্রামবাসীদের এমনই হুমকি দেওয়ার অভিযোগ উঠল TMC পরিচালিত পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে মালদার ইংলিশবাজারের কাজিগ্রাম গ্রাম পঞ্চায়েতে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ঘটনায় জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন গ্রামবাসীদের একাংশ। অভিযোগ প্রমাণিত হলে দল ব্যবস্থা নেবে বলে জানিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব। অন্যদিকে সামগ্রিক ঘটনায় কটাক্ষ করেছে BJP। প্রসঙ্গত, সম্প্রতি কাজিগ্রাম গ্রাম পঞ্চায়েত প্রধান সত্যজিৎ চৌধুরীর বিরুদ্ধে আবাস যোজনার টাকা অন্যের অ্যাকাউন্টে পাঠিয়ে আত্মসাতের অভিযোগ ওঠে। সেই ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেন গ্রামবাসীদের একাংশ। অভিযোগ, সেই অভিযোগ প্রত্যাহারের জন্য গ্রামবাসীদের চাপ দেওয়া হচ্ছে।


এমনকি আরও অভিযোগ, আগের অভিযোগ প্রত্যাহার না করা হলে গ্রামবাসীদের স্বাস্থ্যসাথী কার্ডের সুবিধা থেকে বঞ্চিত করা হবে বলে হুমকি দিচ্ছেন ওই গ্রাম পঞ্চায়েত প্রধান। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন গ্রাম পঞ্চায়েত প্রধান সত্যজিৎ চৌধুরী। এদিকে এই ঘটনাকে ঘিরে জেলায় তুঙ্গে রাজনৈতিক তরজা। জেলা বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডলের দাবি, অবিলম্বে ওই গ্রাম পঞ্চায়েত প্রধানকে সরিয়ে দেওয়া উচিত। কাজিগ্রাম গ্রাম পঞ্চায়েত দুর্নীতি ও মস্তানদের আখড়া হয়ে গিয়েছে। 


পাশাপাশি, ক্ষোভ প্রকাশ করেছেন জেলা তৃণমূল নেতৃত্বও। জেলা তৃণমূল নেতা দুলাল সরকার বলেন, "কোনও প্রধান যদি এই ধরনের কাজ করে থাকেন, তাহলে দলে তদন্ত হবে। প্রশাসনও তদন্ত করবে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তি হবে। দল পাশে দাঁড়াবে না।"


আরও পড়ুন, 


'এই পথে না হলে অন্য পথ ধরতে হবে', 'ইঙ্গিতপূর্ণ' মন্তব্য রাজীবের


শুভেন্দু অনুগামী বলে পরিচিত পৌর প্রশাসককে সরাল তৃণমূল! ক্ষোভে, দুঃখে হাইকোর্টে মামলা