'এই পথে না হলে অন্য পথ ধরতে হবে', 'ইঙ্গিতপূর্ণ' মন্তব্য রাজীবের

বনমন্ত্রীকে নিয়ে প্রশ্নের মুখে মেজাজ হারালেন সৌগত।

Updated By: Dec 11, 2020, 08:31 PM IST
'এই পথে না হলে অন্য পথ ধরতে হবে', 'ইঙ্গিতপূর্ণ' মন্তব্য রাজীবের

নিজস্ব প্রতিবেদন: 'যত মত থাকবে, তত ভিন্ন ভিন্ন পথ থাকবে। এই পথে না হলে অন্য পথ দেখতে হবে।' হুগলির কামারপুকুরে অরাজনৈতিক অনুষ্ঠানে এমনই মন্তব্য করলেন বনমন্ত্রীর রাজীব বন্দ্য়োপাধ্যায়(Rajiv Banerjee)। এদিকে আবার 'বঙ্গধ্বনি যাত্রা'র মিছিলে রাজীবকে নিয়ে প্রশ্নের মুখে পড়ে মেজাজ হারালেন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়(Sougata Roy)। রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে।

আরও পড়ুন: শুভেন্দু অনুগামী বলে পরিচিত পৌর প্রশাসককে সরাল তৃণমূল! ক্ষোভে, দুঃখে হাইকোর্টে মামলা

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী(Suvendu Adhikary) আর একা নন! দিন কয়েক আগে এক অরাজনৈতিক অনুষ্ঠান থেকে 'বেসুরো' মন্তব্য করেছিলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্য়ায়ও(Rajiv Banerjee)। তারপর থেকেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে তাঁর নামে পোস্টার দেখা যাচ্ছে। তাহলে এবার তিনিও শুভেন্দুর পথেরই পথিক হবেন? ফের এক অরাজনৈতিক অনুষ্ঠান থেকে জল্পনা উসকে দিলেন রাজীব।

হুগলি কামারপুকুরে শুক্রবার সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট্রের উদ্য়োগে একটি সভা হয়। অরাজনৈতিক সেই সভায় হাজির ছিলেন হরিপালের বিধায়ক বেচারাম মান্না, গোঘাটের বিধায়ক মানস মজুমদার এবং বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। সভায় ব্রাহ্মণদের উদ্দেশ্যে তিনি বলেন, 'আমি আপনাদের পাশে আছি। মুখ্যমন্ত্রীকে নিজে বলেছি, এঁদের সকলের জন্য় ভাবতে হবে।' পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজীবের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, 'যত মত থাকবে, তত ভিন্ন ভিন্ন পথ থাকবে। এই পথে না হলে অন্যপথ ধরতে হবে!' এরপর অবশ্য সাফাইও দিয়েছেন বনমন্ত্রী। বলেছেন, 'পুরোটা ঠাকুরকে স্মরণকে বলেছি। কোনও রাজনৈতিক কারণে বলিনি।' তাঁর আরও বক্তব্য, 'আজ আমি একটি অরাজনৈতিক সভায় এসেছি। এখান থেকে রাজনৈতিক কথা বলতে নিশ্চিতভাবে আমার অসুবিধা হবে।' কিন্তু ঘটনা হল, রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পর রাজনৈতিক মহলে জল্পনা এখন তুঙ্গে।

আরও পড়ুন: উলেন রায়ের দ্বিতীয়বার ময়নাতদন্ত নিয়ে আইনি লড়াই, আদালতের রায়ে জটিলতা বাড়ল আরও

উত্তর ২৪ পরগনার কামারহাটিতে এদিন 'বঙ্গধ্বনি যাত্রা' কর্মসূচি সফল করতে একটি মিছিলে হাঁটেন তৃণমূল সাংসদ সৌগত রায়। সেখানে যথারীতি রাজীব বন্দ্যোপাধ্যায়কে প্রশ্নের মুখে পড়েন তিনি। মেজাজ হারিয়ে সাংসদের প্রতিক্রিয়া, 'রাজীব বন্দ্যোপাধ্যায় কী এমন লোক, যে আমাকে বিবৃতি দিতে হবে!' উল্লেখ্য, এর এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও পিকের সঙ্গে শুভেন্দুর বৈঠকের পর সৌগত রায় দাবি করেছিলেন, তৃণমূলের সঙ্গে প্রাক্তন পরিবহণমন্ত্রীর যাবতীয় সমস্যা মিটে গিয়েছে। কিন্তু বাস্তবে তেমনটা হয়নি। উল্টে বৈঠকের কথা বাইরে বলায় সৌগতকেই বার্তা পাঠান ক্ষুদ্ধ শুভেন্দু।

.