Lok Sabha Election 2024: মমতার ঘোষণার পরই দেওয়াল লিখনে একলা চলার বার্তা তৃণমূলের

Lok Sabha Election 2024: লোকসভা ভোটে কংগ্রেস-তৃণমূল আসন সমঝোতা নিয়ে যোজন দূরে দুই শিবির। বরং বলা ভালো লোকসভা একলাই লড়াই করতে চলেছে তৃণমূল কংগ্রেস

Updated By: Jan 29, 2024, 07:20 PM IST
Lok Sabha Election 2024: মমতার ঘোষণার পরই দেওয়াল লিখনে একলা চলার বার্তা তৃণমূলের

দেবব্রত সরকার: বিজেপি বিরোধী লড়াইয়ে 'ইন্ডিয়া' জোট হলেও আসন সমঝোতা নিয়ে বিশবাঁও জলে কংগ্রেস-তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের মতো রাজ্যে কংগ্রেস ও তৃণমূলের সঙ্গে আসন সমঝোতা হওয়ার আপাতত কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। তার মধ্য়ে একলা চলার কথা লিখতে শুরু করল তৃণমূল কংগ্রেস। সেই বার্তাই দেওয়া হল হাওড়ায় দলের দেওয়াল লিখনে।

আরও পড়ুন- 'ধৈর্যের সীমা থাকে', জোট নিয়ে অধীরকে নিশানা অভিষেকের!

সম্প্রতি ডুমুরজলা হেলিপ্যাড থেকে পশ্চিমবঙ্গে 'ইন্ডিয়া' জোটে না থাকার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন একলা চলার কথা। তার পরপরই নেত্রীর নির্দেশকে মেনে 'ইন্ডিয়া' জোটকে বুড়ো আঙুল দেখিয়ে কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রা-র মধ্যেই হাওড়াতে শুরু হয়ে গেল তৃণমূলের লোকসভার দেওয়াল লিখন। দেওয়াল লিখনে রাজ্যের ৪২ টি লোকসভা আসনের সবকটিতেই তৃণমূল প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান হয়েছে।

হাওড়া সদরের ২৫ নম্বর ওয়ার্ডে দেখা গেল দেওয়াল লিখনে ব্যস্ত তৃনমূল কর্মীদের। রঙ তুলি নিয়ে ঘাস ফুল এঁকে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায়ের হাত মজবুত করতে রাজ্যের আসন জেতানো পাখির চোখ তৃণমূলের। দেওয়াল লিখনে সেটাই স্পষ্ট। তবে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের একলা চলো নীতিতে জোট চাইছেন না নিচুতলার কর্মীরা?

হাওড়া সদরের তৃণমূল কংগ্রেসের সম্পাদক বিশ্বনাথ দাস জানান তৃণমূল সুপ্রিমো যখন চাইছেন না তাই তারাও জোট চাইছেন না। আর মুখ্যমন্ত্রী যে উন্নয়ন রাজ্যে করেছেন তাতে ৪২ টি আসনই তৃণমূল জয়লাভ করবে। জোটের প্রয়োজন হবে না।

তৃণমূলের ওই দেওয়াল লিখন নিয়ে কটাক্ষ করল বিজেপি। হাওড়া জেলা বিজেপির সম্পাদক ওম প্রকাশ সিং বলেন, কংগ্রেসের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তৃণমূল। আর দেশ জুড়ে রাম আবেগ কাজ করছে মানুষের মধ্যে। তাই ভয় পেয়ে তৃণমূল কর্মীরা এসব দেওয়াল লিখন করছে।

জোট নিয়ে এখনো আশাবাদী কংগ্রেস। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সম্পাদক শুভ্রজ্যোতি দাস বলেন শাসকদল ৪২ টি আসন পাবে বলছে সেটা জোট নিয়ে। আগামিদিনে জোটকে সঙ্গী করে এটাই ফলাফল হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.