Mamata Banerjee, Zakir Hossain: জাকির হোসেনের পাশে মুখ্যমন্ত্রী; 'সাহস পেলাম', বললেন তৃণমূল বিধায়ক

অফিস থেকে বাড়ি থেকে উদ্ধার নগদ ১১ কোটি টাকা! তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে এবার তলব করল আয়কর দফতর।  

Updated By: Jan 16, 2023, 05:49 PM IST
Mamata Banerjee, Zakir Hossain: জাকির হোসেনের পাশে মুখ্যমন্ত্রী; 'সাহস পেলাম', বললেন তৃণমূল বিধায়ক

সোমা মাইতি: জাকির হোসেনের পাশে মুখ্যমন্ত্রী। জঙ্গিপুরের তৃণমূল বিধায়ক বললেন, 'সাহস পেলাম। মু্খ্যমন্ত্রী সবসময়ই সাহস দেন, পাশে থাকেন। আমরা চাইব, যাঁরা করুন না কেন, যেভাবেই করুন না কেন, এত লোকের  রুজি-রোজগার আছে, সেখানে হানা না দিয়ে চিঠি দিয়ে ডাকুক'। কবে হাজিরা দেবেন? রাজ্যের প্রাক্তন মন্ত্রী জানালেন, 'যখন সময় আসবে, তখন আমরা অবশ্যই যাব'। 

আয়কর দফতরের নজরে তৃণমূল বিধায়ক জাকির হোসেন। স্রেফ মুর্শিদাবাদে বাড়ি, বিড়ি কারখানা ও চালকলে ম্যারাথন তল্লাশি নয়, জাকিরকে তলব করেছে আয়কর দফতর। কবে? আগামী সোমবার। এমনকী, সঙ্গে করে আনতে বলা হয়েছে আয়-ব্যয়ের হিসাব ও আয়কর সংক্রান্ত নথিও।

কেন? সূত্রের খবর, বিধায়কের বাড়ি থেকে পাওয়া গিয়েছে নগদ ২ কোটি টাকা। কারখানা ও চালকল থেকে উদ্ধার হয়েছে আরও ৯ কোটি টাকা! এত টাকা কোথা থেকে এল? তৃণমূল বিধায়কের দাবি, 'আমি কোন ক্রিমিনাল নই। ব্যবসা করি। বিড়ি কারখানা শ্রমিকদের প্রতি সপ্তাহে নগদে বেতন দিতে হয়। চালকলের জন্য ধানও কিনতে হয় নগদে। সেকারণেই নগদ টাকা রাখতে হয়'। কিন্তু সেই জবাবে সন্তুষ্ট নন আয়কর দফতরের আধিকারিক।

আরও পড়ুন: Jhalda Municipality: ঝালদা পুরসভা দখল করল কংগ্রেস, ২ নির্দল কাউন্সিলরের ভোটই হাত শিবিরে

এদিন মুর্শিদাবাদের সাগরদিঘিতে জেলায় একাধিক সরকারি প্রকল্প ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়,  তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বাড়ি ও অফিস আয়কর হানার প্রসঙ্গ তুলে নিশানা করেন কেন্দ্রকে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'জাকির বিড়ি শিল্পপতি। যদি দোষ থাকে, তুমি নিশ্চয়ই আইনত তার ব্যবস্থা করবে। কিন্তু জাকির শুধুমাত্র তৃণমূল করে বলে, তাঁর যে ৩০ হাজার বিড়ি কর্মী আছে, সেটা তো তোমার চোখে পড়ে না। তাদের মাইনে কি ব্যাঙ্কে দেবে, ক'টা বিড়ি শ্রমিকের ব্য়াঙ্কে অ্য়াকাউন্ট আছে। চাষীদের টাকা দেবে, ক'টা চাষীর ব্যাঙ্কে অ্য়াকাউন্ট আছে'?

জাকির হোসেনের প্রতিক্রিয়া, 'আমি কোনও অন্যায় করিনি। মুখ্যমন্ত্রী বাংলার মা আমার পাশে দাঁড়িয়েছেন। পঞ্চাশ হাজারের উপর আমার বিড়ি শ্রমিক আছে। আমরা সবসময় সরকারি আইন মেনে কাজ করি। গত ২৩ বছর ধরে মুর্শিদাবাদে আমি একনম্বর করদাতা'। তাঁর দাবি, 'আমরা সবসময়ই জনসেবা করেছি। মানুষের পাশে দাঁড়িয়েছি। মানুষের পাশে ছিলাম, আজও আছি। মুখ্যমন্ত্রী সেটা জানেন, সেকারণেই পাশে আছেন'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.