কংগ্রেসকে ভোট দেওয়ার চেয়ে NOTA-এ ভোট দেওয়া ভাল, কটাক্ষ অভিষেকের

কংগ্রেসকে নিশানা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Oct 24, 2021, 03:12 PM IST
কংগ্রেসকে ভোট দেওয়ার চেয়ে NOTA-এ ভোট দেওয়া ভাল, কটাক্ষ অভিষেকের
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন:  রাজ্যে চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের আর এক সপ্তাহও বাকি নেই। তার আগে ফের একবার উপনির্বাচনে প্রচারের মঞ্চ থেকে কংগ্রেসকে নিশানা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

চার আসনের উপনির্বাচনে তৃণমূলের হয়ে প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, তৃণমূল বাদে অন্য কোনও দলে ভোট দেওয়ার অর্থ বিজেপির হাত শক্ত করা। তিনি এও বলেন, গোসাবা এবং খড়দহতে দুই তৃণমূল প্রার্থীর মৃত্যুর পরে উপনির্বাচনের প্রয়োজন হয়েছিল, তবে শান্তিপুর এবং দিনহাটায় যে পরিস্থিতিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে তা ভিন্ন। কংগ্রেসকে নিশানা করে অভিষেক বলেন, "কংগ্রেস-সিপিএম এখন শূন্য, আপনি কাদের ভোট দিচ্ছেন ? সিপিএম-কংগ্রেসের চেয়ে নোটা অনেক ভাল।"

গোসাবার মঞ্চ থেকে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি বলেন, "কংগ্রেস বিজেপির কাছে শুধু হারছে। কংগ্রেস-বামকে ভোট দেওয়া মানে ভোট নষ্ট। কংগ্রেস আর তৃণমূলের পার্থক্য হল, কংগ্রেস ৭ বছর ধরে বিজেপির কাছে হারছে। আর তৃণমূল ৭ বছর ধরে বিজেপিকে হারাচ্ছে। ৩০ তারিখ ৪-০ ফলে জিতবে তৃণমূল, তারপর গোয়া, ত্রিপুরায় জিতবে"। 

এদিকে অভিষেকের এই মন্তব্যর প্রেক্ষিতে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর প্রতিক্রিয়া,''এতদিন বলছিলেন বাংলার মেয়ে। এখন বাংলার মেয়ে গোয়ার মেয়ে হবেন। এর পর দেশনেত্রী হবেন। আর বাংলা গোল্লায় যাচ্ছেন। কংগ্রেসের বিরুদ্ধে লড়ছেন। বিজেপির সুবিধা করে দিচ্ছেন।''

অন্যদিকে, তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসার পর এই প্রথমবারের জন্য উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার থেকে ৫দিনের সফরে যাচ্ছেন তিনি। মূলত দুটি জায়গায় প্রশাসনিক বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একটি হবে শিলিগুড়িতে, অপরটি হবে কার্শিয়াংয়ে। যেহেতু কোচবিহার জেলায় দিনহাটায় উপনির্বাচন রয়েছে, তাই নির্বাচনী নিয়ম অনুসারে এই বৈঠক থেকে বাদ রাখা হয়েছে কোচবিহারকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.