বিশ্বজিৎ মিত্র: দূষণ থেকে পরিবেশকে রক্ষা করতে সাইকেল নিয়ে পথে নামলেন নদীয়ার যুবক বিশ্বজিৎ সরকার। ৩০০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তিনি পৌঁছবেন কাশ্মীরের অমরনাথ ধামে। নদীয়ার ফুলিয়া থেকে বিশ্বজিৎ সরকার এবং নদীয়ার শান্তিপুর থেকে আর এক যুবক-- এই দুজনে মিলে অমরনাথের পানে যাত্রা শুরু করলেন সদ্য-- গতকাল, সোমবার বিকেলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Cyber Fraud: সর্বনাশ! অচিরেই বন্ধ হয়ে যাচ্ছে ১৮ লক্ষ সিম কার্ড! আপনার নম্বরটিও তালিকায় আছে কি না, দ্রুত জেনে নিন...


বিশ্বজিৎ সরকার কলেজছাত্র। তাঁর বাড়ি ফুলিয়া টাউনশিপ এলাকায়। এর আগেও বহুবার তিনি সাইকেল নিয়ে তারাপীঠ, দার্জিলিং-সহ কাছেপিঠে বহু জায়গা ঘুরে এসেছেন। তবে এবার আর কাছে নয়, দূরে, অনেক দূরে। এবার তাঁর লক্ষ্য শিবধাম। এবার তিনি যাচ্ছেন অমরনাথে। ফিরে এসে যাবেন বাংলাদেশের ঢাকেরশ্বরী মন্দিরে। সেটাও অবশ্যই সাইকেলেই।


কেন সাইকেল? পরিবেশ দূষণের হাত থেকে রক্ষা পেতে পরিবহণের মাধ্যম হিসেবে সাইকেল খুবই জরুরি। তাই সাইকেলই ব্যবহার করেছেন তিনি। এই দীর্ঘ পথ পাড়ি দিতে তাঁর সময় লাগবে প্রায় দু'মাস।


তাঁদের এই যাত্রাকে, এই লক্ষ্যকে সাধুবাদ জানিয়েছেন রানাঘাট উত্তর-পশ্চিমে বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায়। তাঁদের এই যাত্রাকে স্বাগত জানাতে যাত্রাকালে তিনি উপস্থিতও ছিলেন।


আরও পড়ুন: Railway Track on Moon: অচিরেই চাঁদের মাটিতে ছুটবে ট্রেন! কোমর বেঁধে নেমে পড়েছে নাসা...


কিন্তু এত দীর্ঘ-দুর্গম পথ কি সাইকেলে পাড়ি দেওয়া সম্ভব? হিমালয়ের সুউচ্চ পর্বত-কন্দরে অবস্থিত অমরনাথগুহা। চন্দনবাড়ি পর্যন্ত যাওয়াও তো কম বড় কথা নয়। আবহাওয়াও খামখেয়ালি আচরণ করবে। দেখা যাক, কী হয়! সকলেই অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাঁদের সাফল্যমণ্ডিত দেখার জন্য।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)