আজ মহাষষ্ঠী! ফ্রন্টলাইন যোদ্ধাদের উদ্দেশেই চলছে শক্তির আরাধনা

সাম্প্রতিক পরিস্থিতি মাথায় রেখেই ফ্রন্টলাইন যোদ্ধাদের কুর্নিশ জানিয়েছেন সেজেছে মণ্ডপ। কোনও ছবিতে দেখা গিয়েছে পুলিসের বেশে গনেশ, নার্স লক্ষ্মী সাংবাদিক সরস্বতী, স্বাস্থ্যকর্মী কার্ত্তিক। 

Updated By: Oct 22, 2020, 09:29 AM IST
আজ মহাষষ্ঠী! ফ্রন্টলাইন যোদ্ধাদের উদ্দেশেই চলছে শক্তির আরাধনা

নিজস্ব প্রতিবেদন: দুর্গার সাজে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। আর অসুর করোনা। এমনটাই ট্রেন্ড সেট করেছে নিউ নম্যাল। আজ মহাষষ্ঠী, দেবীর বোধন। তবে মহামারীর এই আবহে সাধারণ মানুষ আর মাটির মূর্তি নয়, বরং মানুষকেই বসিয়েছে দেবীর আসনে। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের লড়াই ও আত্মদান কে বিন্দুমাত্র সম্মান করেই কার্যত এই থিম।

বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের বাহবা পেয়েছে এই কনসেপ্ট। ছবগুলিও রীতিমতো ভাইরাল। সাম্প্রতিক পরিস্থিতি মাথায় রেখেই ফ্রন্টলাইন যোদ্ধাদের কুর্নিশ জানিয়েছেন সেজেছে মণ্ডপ। কোনও ছবিতে দেখা গিয়েছে পুলিসের বেশে গনেশ, নার্স লক্ষ্মী সাংবাদিক সরস্বতী, স্বাস্থ্যকর্মী কার্ত্তিক। 

এ বছরের পুজোটা একেবারেই অন্য রকম। থিমের জাঁকজমক নেই, প্য়ান্ডেলে ভিড় নেই, রাত জেগে ঠাকুর দেখার প্ল্যানও নেই। সবমিলিয়ে মনমরা দুর্গাপুজোয় শুধুই মহামারী থেকে মুক্তির প্রার্থনা চলুক। সঙ্গে ভরসা থাকুক চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং সেই সমস্ত ফ্রণ্টলাইন যোদ্ধাদের প্রতি, যাঁরা নিজেদের জীবন বাজি রেখেও নিরন্তর লড়াই চালিয়ে যাচ্ছে অসুররূপী করোনার বিরুদ্ধে।