আজ ঘরে ফিরবে লাদাখে শহিদ দুই বাঙালি জওয়ানের কফিনবন্দি দেহ!

প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে, ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছে গ্রামের বিভিন্ন জায়গা। মোতায়েন করা হয়েছে বিশাল বাহিনী।

Updated By: Jun 18, 2020, 11:08 AM IST
আজ ঘরে ফিরবে লাদাখে শহিদ দুই বাঙালি জওয়ানের কফিনবন্দি দেহ!

নিজস্ব প্রতিবেদন:  বাংলার মাটিতে কফিনবন্দি হয়ে ফিরছে লাদাখে শহিদ দুই বীর জওয়ানের দেহ। চণ্ডীগঢ় থেকে সেনার বিশেষ বিমানে প্রথমে পানাগড়ে আসবে দেহ। সেখানে নামানো হবে বীরভূমের মহম্মদবাজারের শহিদ জওয়ান রাজেশ ওড়াংয়ের দেহ। এরপর বিমান উড়ে যাবে হাসিমাড়ায়। সেখানে আলিপুরদুয়ারের শহিদ বিপুল রায়ের দেহ নামানো হবে।
বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, এরপর সেনার বিশেষ বিমানটি কলকাতায় আসবে, বিকালে ফের চণ্ডীগঢ়ের উদ্দেশে রওনা দেবে।
বীরভূমের শহিদ জওয়ান রাজেশ  ওড়াংয়ের পাড়ায় ইতিমধ্যেই মানুষের ঢল। তাঁর এক চিলতে বাড়িতে উপচে পড়ছেন পাড়া প্রতিবেশী, আত্মীয়রা। প্রত্যেকেই বীর জওয়ানকে একবার চোখের দেখা দেখতে চান। থমথমে আবহ। কড়া নিরাপত্তার চাদরে গোটা গ্রাম।  প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে, ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছে গ্রামের বিভিন্ন জায়গা। মোতায়েন করা হয়েছে বিশাল বাহিনী।
বাড়ি আসার কথা ছিল, কিন্তু লকডাউনে ফিরতে পারেননি, বীরভূমের বীর জওয়ান রাজেশ ফিরছেন কফিনবন্দি হয়েই...

বৃহস্পতিবার সকাল বেলা গ্রামে শহীদ জাওয়ানের বাড়িতে এসে উপস্থিত হয় সাঁইথিয়া বিধানসভার বিধায়ক লীলাবতী সাহা। প্রথমে শহিদ জাওয়ানের ছবিতে মাল্যদান করেন।  তিনি জানান এই গ্রামে শহিদ  রাজেশ ওড়াংয়ের একটি আবক্ষ মূর্তি বানানো হবে। প্রশাসনের তরফ শহিদের পরিবারকে সব রকম সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়।

.