দেবব্রত ঘোষ: মুখ্যমন্ত্রীর নির্দেশে কাজ চলছিল যুদ্ধকালীন তৎপরতায়। বড়দিনের আগেই খুলে যাচ্ছে সাঁতরাগাছি ব্রিজ। কবে? আগামীকাল, শুক্রবার থেকেই ফের সেতুতে স্বাভাবিক নিয়মে যান চলাচল শুরু হবে। থাকবে না কোনও বিধিনিষেধ। স্বস্তি ফিরবে নিত্যযাত্রীদের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একদিকে হাওড়া, আর অন্য়দিকে কলকাতা। সাঁতরাগাছি ব্রিজ দিয়ে প্রতিদিন সত্তর হাজার গাড়ি চলাচল করে। কিন্তু ব্রিজের কলকাতামুখী লেনের এক্সপানশন জয়েন্টগুলির বেহাল দশা। ১৯ নভেম্বর থেকে মেরামতির কাজ শুরু হয়। সাঁতরাগাজি ব্রিজে এখন ভোর ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত গাড়ি চলছে, তাও শুধুমাত্র কলকাতা থেকে হাওড়ামুখী লেনে! রাতে পুরোপুরি বন্ধ থাকছে সেতু। শুধু তাই নয়, সাঁতরাগাছি ব্রিজে পণ্য়বাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। 


আরও পড়ুন: শবদাহ করতে এসে শ্লীলতাহানি! 'কীর্তিমান'কে জুতোপেটা কিশোরীর


এদিকে সাঁতরাগাছি ব্রিজ মেরামতির কারণে দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। ঘুরপথে যাতায়াত করতে গিয়ে যেমন সময় বেশি লাগছে, তেমনি যানজটও হচ্ছে অনেক বেশি। বস্তুত, দ্রুত সমস্য়ার সুরাহার সম্ভাবনাও ছিল না। প্রশাসনের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, ৩১ ডিসেম্বর পর্যন্ত সাঁতরাগাছি ব্রিজে যান নিয়ন্ত্রণ করা হবে।  তাহলে? মানুষের সুবিধার জন্য় বড়দিনের আগেই সাঁতরাগাছি ব্রিজ খুলে দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মন্ত্রী পুলক রায় জানিয়েছেন, সাঁতরাগাছি ব্রিজে মেরামতি কাজ শেষ। আগামিকাল, শুক্রবার থেকে সেতুতে ফের আগের মতো যান চলাচল করবে। ড্রোনের মাধ্যমে নজরদারি চালাবে হাওড়া সিটি পুলিস।


 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)