ঘাড়ের উপর এসে পড়ে ট্রেন, বরাতজোরে রক্ষা আরোহীর, বাইকের ধাক্কায় বিকল লোকাল!

দুর্ঘটনার জেরে বাইকের যন্ত্রাংশ জড়িয়ে যায় ট্রেনের চাকার নীচের অংশে। যার ফলে চেন ছিঁড়ে পাকিয়ে যায়। বিকল হয়ে পড়ে ট্রেনটি।

Updated By: Nov 24, 2019, 02:31 PM IST
ঘাড়ের উপর এসে পড়ে ট্রেন, বরাতজোরে রক্ষা আরোহীর, বাইকের ধাক্কায় বিকল লোকাল!

নিজস্ব প্রতিবেদন : প্রহরীবিহীন রেললাইন পারাপারের সময় হুড়হুড়িয়ে এসে পড়ল ট্রেন! তবে বরাতজোরে রক্ষা পেয়ে গেলেন বাইক আরোহী। আর বাইকের 'ধাক্কায়' বিকল হয়ে গেল ট্রেন! এমনই ঘটনা ঘটেছে পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের ভোগপুর স্টেশনে। এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ওই লাইনে ব্যাহত হয় ট্রেন পরিষেবা।

ঠিক কী ঘটেছে?

প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, এক পেঁয়াজ ব্যবসায়ী মোটর সাইকেলে করে পেয়াঁজ নিয়ে রেললাইন পারাপার করছিলেন। ভোগপুর স্টেশনের ওই লেভেল ক্রসিংটি প্রহরীবিহীন। ওই পেঁয়াজ ব্যবসায়ী যখন বাইক নিয়ে লাইন পেরচ্ছেন, ঠিক তখনই ওই লাইনে খড়্গপুরগামী একটি লোকাল চলে আসে। সামনে 'মৃত্যুদূত' দেখে চকিতে রেললাইনের উপর ঝাঁপ দেন ওই ব্যক্তি। বরাতজোরে প্রাণে রক্ষা পান তিনি।

এদিকে, বিপত্তি বাধে ট্রেনের। বাইকটিকে ধাক্কা মারে ট্রেন। চলন্ত ট্রেনের চাকার তলায় ঢুকে যায় বাইকটি। দুর্ঘটনার জেরে বাইকের যন্ত্রাংশ জড়িয়ে যায় ট্রেনের চাকার নীচের অংশে। যার ফলে চেন ছিঁড়ে পাকিয়ে যায়। বিকল হয়ে পড়ে ট্রেনটি। এরপরই কিছু দূর গিয়ে বিকট শব্দ করে দাঁড়িয়ে যায় লোকালটি। বন্ধ হয়ে যায় ওই লাইনে ট্রেন চলাচল। বেশ কিছুক্ষণ ব্যাহত হয় পরিষেবা।

আরও পড়ুন, '৪০০ টাকা' দিয়ে সময়ে ফর্ম ফিলআপ করতে পারেনি! পরীক্ষায় বসতে না পেরে আত্মঘাতী ছাত্র

এদিকে, এই ঘটনার পরই চম্পট দেয় পেঁয়াজ ব্যবসায়ী ওই বাইক আরোহী। তাঁর খোঁজে তল্লাশি শুরু করেছে আরপিএফ। অন্যদিকে, প্রহরীবিহীন লেভেল ক্রসিং থেকে দুর্ঘটনা, কোনও বিষয়েই কিছু বলতে চাননি ভোগপুর স্টেশন মাস্টার। মুখে কুলুপ এঁটেছেন তিনি। স্থানীয়দের অভিযোগ, বার বার প্রহরীবিহীন লেভেল ক্রসিং নিয়ে বার বার অভিযোগ জানিয়েও সমস্যার কোনও সুরাহা হয়নি। ঝুঁকি নিয়ে প্রাণ হাতে করেই যাতায়াত করতে হয় তাঁদের।

.