তৃণমূল ছাত্র পরিষদের নতুন সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য

তৃণমূল ছাত্র পরিষদের নতুন সভাপতি হলেন তৃণাঙ্কুর ভট্টাচার্য। জয়া দত্ত হলেন যুব তৃণমূলের নয়া সাধারণ সম্পাদক।

Updated By: Sep 15, 2018, 06:36 PM IST
তৃণমূল ছাত্র পরিষদের নতুন সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য
ছবি ফেসবুক সৌজন্যে

নিজস্ব প্রতিবেদন : তৃণমূল ছাত্র পরিষদের নতুন সভাপতি হলেন তৃণাঙ্কুর ভট্টাচার্য। সহ সভাপতি হচ্ছেন রুমানা আখতার ও মণিশঙ্কর মণ্ডল। অন্যদিকে, যুব তৃণমূলের নয়া সাধারণ সম্পাদক হচ্ছেন জয়া দত্ত। বারাসত বিশ্ববিদ্যালয়ে সাধারণ সম্পাদক পদে ছিলেন তৃণাঙ্কুর। জয়া দত্তের হাত ধরেই টিএমিসিপিতে আসেন তিনি। ২১ জুলাইয়ের মঞ্চে তৃণাঙ্কুরের বক্তৃতা নজর কাড়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণাঙ্কুরকে সেদিন-ই তাঁর মনে ধরে বলে তৃণমূল সূত্রে খবর।

তৃণমূল ছাত্র পরিষদে জয়া দত্তর ভাগ্য নিয়ে গত কয়েক মাস ধরে দলের অন্দরেই জল্পনা চলছিল। কলেজ ভর্তিতে তোলাবাজির অভিযোগে অতিষ্ঠ হয়ে তৃণমূল ছাত্র পরিষদের চেয়ারপার্সনের পদ থেকে জয়াকে সরিয়ে দিয়েছিলেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই থেকে নিজেই দলের ছাত্র পরিষদের রাশ হাতে রেখেছিলেন মমতা। কিন্তু পরবর্তী সভাপতির নাম নিয়ে জল্পনার শেষ ছিল না।

আরও পড়ুন, '৭ মিনিটে খেল খতম!' নিজে দাঁড়িয়ে থেকে স্বামীকে খুন করান স্ত্রী

এরপর তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একজন দায়িত্ববান রাজনৈতিক ব্যক্তির মুখ্য দায়িত্ব ও কর্তব্য কী হওয়া উচিত, তার পাঠ পড়ান তিনি। কলেজে টাকা নিয়ে ভর্তির ঘটনার কড়া সমালোচনা করেন তিনি। এধরনের ঘটনা যে কোনওভাবেই বরদাস্ত করা হবে না, স্পষ্ট বুঝিয়ে দেন তিনি। ঠারেঠোরে কড়া সমালোচনা করেন জয়া দত্তেরও। 

আরও পড়ুন, 'খেতে দেব', ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ ৭০ বছরের বৃদ্ধাকে

কিন্তু সেদিনও তৃণমূল ছাত্র পরিষদের নতুন সভাপতি বা সভানেত্রীর নাম ঘোষণা করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তার বদলে প্রাক্তন সভাপতিদের নিয়ে একটি কমিটি গঠন করার নির্দেশ দেন তিনি। সেই কমিটিতে ছিলেন অশোক দেব, বৈশ্বানর চট্টোপাধ্যায়ের মতো বর্ষীয়ান তৃণমূল কংগ্রেস নেতারা।

.