Suvendu Adhikari: Z থেকে এবার Z প্লাস, নিরাপত্তা বাড়ছে রাজ্যের বিরোধী দলনেতার

পুরভোটের প্রচারে বেরিয়ে বিক্ষোভে মুখে পড়েছেন একাধিকবার।

Updated By: Mar 26, 2022, 04:29 PM IST
Suvendu Adhikari:  Z থেকে এবার Z প্লাস, নিরাপত্তা বাড়ছে রাজ্যের বিরোধী দলনেতার

নিজস্ব প্রতিবেদন: পুরভোটের প্রচারে বেরিয়ে বিক্ষোভে মুখে পড়েছেন একাধিকবার। বিভিন্ন কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে। রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নিরাপত্তা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র (Home Ministry)। জেড (Z Category) ক্যাটাগরি নয়, আগামী মাস থেকে তিনি জেড প্লাস ক্যাটেগরির (Z plus Category) নিরাপত্তা পাবেন বলে সূত্রের খবর।

তখনও আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেননি। একুশের বিধানসভা ভোটের আগে তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছিলেন শুভেন্দু (Suvendu Adhikari)। মন্ত্রিত্ব-সহবিভিন্ন সরকারি পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। শেষপর্যন্ত যখন বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন, তখন শুভেন্দু অধিকারীর জন্য  জেড-ক্যাটেগরির নিরাপত্তা ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বুলেট প্রুফ গাড়িও দেওয়া হয় তাঁকে।

আরও পড়ুন: Exclusive: বগটুইকাণ্ডে পুলিসি 'গাফিলতি'র পর্দাফাঁস, জি ২৪ ঘণ্টার হাতে চাঞ্চল্যকর রিপোর্ট

ফের কেন নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত? স্রেফ পুরভোটের প্রচারে বিক্ষোভ নয়, নেতাই, বাঁকুড়া, এমনকী কাঁথিতেও বিভিন্ন কর্মসূচিকে শুভেন্দু নিরাপত্তা বিঘ্নিত হয় বলে অভিযোগ। মামলা গড়িয়েছিল কলকাতা হাইকোর্টে। রাজ্য়ের বিরোধী দলনেতার আরও অভিযোগ ছিল, কাঁথিতে তাঁর বাড়ি শান্তিকুঞ্জকে বিভিন্ন দিক থেকে সিসিটিভি ক্যামেরাবন্দি করা হয়েছে। সারাক্ষণ নজরদারি চলছে। বাড়ির সামনে তারস্বরে বাজানো হচ্ছে ডিজে! রাজ্যের কাছে রিপোর্ট তলব করে হাইকোর্ট। এমনকী, শুভেন্দুর বাড়ি সামনে মাইক না বাজানোর নির্দেশ দেওয়া হয়। 

আরও পড়ুন: Dufferin Hospital: সরকারি হাসপাতালের চিকিৎসা, রোগীর পরিবারের কাছে টাকা চেয়ে বিপাকে ডাক্তার

গত মাসে আবার কলকাতায় পুলওয়ামা দিবসের অনুষ্ঠান গিয়ে মেজাজ হারান শুভেন্দু। কেন? অনুষ্ঠানস্থলে পৌঁছতেই তাঁকে কার্যত ঘেরাও করে বিক্ষোভে দেখাতে শুরু করেন শতাধিক পড়ুয়া। এরপর গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের দিকে তেড়ে যান রাজ্যের বিরোধী দলনেতা। কোনওমতে পরিস্থিতি সামাল দেন তাঁর নিরাপত্তারক্ষী ও পুলিস। একের পর এক ঘটনা নজর এড়ায়নি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের। সেকারণেই শুভেন্দু অধিকারীর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.