West Bengal Loksabha Election 2024 | Nandigram: ভোটের দু'দিন আগে রক্তাক্ত নন্দীগ্রাম! বুথ পাহারা দেওয়ার সময়ে 'খুন' মহিলা বিজেপি সমর্থক...

Nandigram Unrest: ভোটের দু'দিন আগে রক্তাক্ত নন্দীগ্রাম। নন্দীগ্রামে মহিলা বিজেপি সমর্থক খুন। নন্দীগ্রামে নিহত বিজেপি সমর্থক রথীবালা আড়ি। অভিযোগ, বুথ পাহারা দেওয়ার সময়ে আচমকা তাঁর উপর হামলা চালায় দুষ্কৃতীরা।

Updated By: May 23, 2024, 08:52 AM IST
West Bengal Loksabha Election 2024 | Nandigram: ভোটের দু'দিন আগে রক্তাক্ত নন্দীগ্রাম! বুথ পাহারা দেওয়ার সময়ে 'খুন' মহিলা বিজেপি সমর্থক...

কিরণ মান্না: ভোটের দুদিন আগে রক্তাক্ত নন্দীগ্রাম। নন্দীগ্রামে মহিলা বিজেপি সমর্থক খুন। নন্দীগ্রামে নিহত বিজেপি সমর্থক রথীবালা আড়ি। অভিযোগ, বুথ পাহারা দেওয়ার সময়ে আচমকা তাঁর উপর হামলা চালায় দুষ্কৃতীরা। ধারাল অস্ত্রের আঘাতে মৃত্যু হয় ওই মহিলা বিজেপি সমর্থকের। মৃতের ছেলে-সহ সাত জনকে ধারাল অস্ত্রের কোপ। তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ বিজেপির। তবে এই ঘটনার সঙ্গে তৃণমূল-যোগের অভিযোগ অস্বীকার জোড়াফুল শিবিরের। ঘটনায় তদন্ত শুরু করেছে নন্দীগ্রাম থানার পুলিস।

আরও পড়ুন: Bengal Weather Update: ফুঁসছে 'রিমেল'! কতটা ভয়ংকর শক্তি নিয়ে তা আছড়ে পড়তে চলেছে বঙ্গে? বর্ষা কি ফের অনিশ্চিত?

নন্দীগ্রাম উত্তপ্ত ছিলই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগেই তুলকালাম নন্দীগ্রামে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগে থেকেই সেখানে তৃণমূল-বিজেপি সংঘর্ষের একটা আবহ ছিল বলে সূত্রের খবর। ছিল বোমাবাজি, মারধর, গাড়ি ভাঙচুর! যেন তারই জেরে এই দুর্ঘটনা। ভোটের দু'দিন আগে নন্দীগ্রামে খুন এক বিজেপি মহিলা সমর্থক, আহত সাত। অভিযোগের তির তৃণমূলের দিকে। এলাকায় ব্যাপক উত্তেজনা।

নন্দীগ্রাম এক নম্বর ব্লকের সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মনসাতলায় ভোটের দুদিন আগে খুন ওই বিজেপি মহিলা সমর্থক। মৃতার নাম রথীবালা আড়ি। আহত হয়েছে আরও সাত জন বিজেপি সমর্থক। বুথ পাহারা দেওয়ার সময় আচমকা তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। ধারালো অস্ত্রের আঘাতে মৃত্যু হয় ওই মহিলা বিজেপি-সমর্থকের। রথীবালা আড়ির ছেলে গুরুতর আহত হন। তাঁকে কলকাতায় এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাকি আহত কর্মীরা নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় এখনও পর্যন্ত নন্দীগ্রাম থানার পুলিস কাউকে গ্রেফতার করেনি। তদন্ত শুরু করেছে নন্দীগ্রাম থানার পুলিস।

অভিযোগ ছিল, ক'দিন আগেই নন্দীগ্রামে কালীচরণপুরে তৃণমূলের উপপ্রধানের উপরে হামলা চালায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। রাস্তায় ফেলে বেধড়ক মারধর করা হয় তাঁকে! চলে বোমাবাজিও। খবর পেয়ে স্থানীয় তৃণমূল কর্মী-সমর্থকরা ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। ওই উপ-প্রধানকে উদ্ধার করে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করে পুলিস।
নন্দীগ্রামে রেয়াপাড়ার কাছে একটি পথসভা করছিল বিজেপি। সেই সভায় আবার তৃণমূলের বিরুদ্ধে হামলার পাল্টা অভিযোগ উঠেছিল। দু'পক্ষে সংঘর্ষে আহত হয়েছিলেন বেশ কয়েকজন। নন্দীগ্রাম যে লোকসভা কেন্দ্রের মধ্যে, সেই তমলুকে ভোট আগামী শনিবার, ২৫ মে। ওটি ষষ্ঠ দফার ভোট।

আরও পড়ুন: Mamata Banerjee: 'রায় মানি না', ওবিসি সার্টিফিকেট বাতিলে বিজেপিকে নিশানা মুখ্যমন্ত্রীর...

লোকসভা ভোটে তৃণমূলের নজর সেই নন্দীগ্রামেই। সম্প্রতি হলদিয়ায় নির্বাচনী জনসভায় স্বয়ং মমতা বলেন, 'আমাকে প্রতারণা করা হয়েছিল। আমার ভোট লুঠ  করা হয়েছিল'। সঙ্গে ছিল তাঁর হুঁশিয়ারিও-- 'আমি আজ না হয় কাল, এর বদলা তো নেবই'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.