উচ্চ প্রাথমিক নিয়োগ মামলার রায়কে ফের চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে হবে শুনানি

শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে নিয়ে ফের জটিলতা তৈরি হল রাজ্যে। 

Updated By: Jul 12, 2021, 05:17 PM IST
উচ্চ প্রাথমিক নিয়োগ মামলার রায়কে ফের চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে হবে শুনানি

নিজস্ব প্রতিবেদন:শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে নিয়ে ফের জটিলতা তৈরি হল রাজ্যে। উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের আর্জি জানিয়েছেন মামলাকারীরা। শুক্রবার হাই কোর্ট স্কুল সার্ভিস কমিশনকে দ্রুত শিক্ষক নিয়োগের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। যদিও সেই রায়কে চ্যালেঞ্জ করে এবার আদালতের ভিডিশন বেঞ্চে গেল মামলা।

ইন্টারভিউ তালিকায় অনিয়মের অভিযোগের পরও নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় মামলা করেছেন চাকরি প্রার্থীদের একাংশ। যদিও নিয়োগ প্রক্রিয়ার পক্ষেই রায় দেয় আদালত। চলতি সপ্তাহেই এই মামলার শুনানি হতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, দিঘায় আসতে গেলে লাগবে ডবল ডোজের ভ্যাকসিন সার্টিফিকেট, কড়া নির্দেশিকা প্রশাসনের

হাইকোর্ট জানিয়েছে, কোনও অভিযোগ থাকলে ২ সপ্তাহের মধ্যে তা দায়ের করতে হবে। অভিযোগ পাওয়ার ১০ সপ্তাহের মধ্যে নিষ্পত্তি করতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত। অর্থাৎ মোট ১২ সপ্তাহের মধ্যে অভিযোগের নিষ্পত্তি হওয়ার কথা। কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলাটি উঠতে পারে। 

প্রসঙ্গত, ৩০ জুন সার্ভিস কমিশনকে ওই দিনই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন বিষয়ভিত্তিক নম্বর উল্লেখ করে ইন্টারভিউ তালিকা প্রকাশ করতে হবে। সেই মতো ৮ জুলাই ইন্টারভিউ তালিকা প্রকাশ করে এসএসসি। সেই তালিকা মেনে দ্রুত শিক্ষক নিয়োগ নির্দেশ দেন বিচারপতি। যদিও এই রায়ে অসন্তোষ প্রকাশ করেই উচ্চতর বেঞ্চে মামলা ওঠে।