টিকাকরণে প্রথম দিনেই রাজ্যে অকেজো Co-Win App, হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহ

 প্রশাসন সূত্রে খবর, নেটওয়ার্ক সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত। আজ প্রতিটি কেন্দ্রে ভ্যাকসিন নেওয়ার জন্য যে একশো জনের নাম রয়েছে, তাঁদের নাম কো-উইন অ্যাপে নথিভুক্ত করার কথা। 

Updated By: Jan 16, 2021, 01:52 PM IST
টিকাকরণে প্রথম দিনেই রাজ্যে অকেজো Co-Win App, হাতে লেখা স্লিপেই তথ্য সংগ্রহ

নিজস্ব প্রতিবেদন: আজ থেকে দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ কর্মসূচি। তবে শুরুর আগেই সমস্যা দেখা দিয়েছে কো উইন অ্যাপে (WinApp)। করোনা ভ্যাকসিন কারা পেলেন এবং পেতে চলেছেন, এমন ব্যক্তিদের নাম নথিভুক্ত হওয়ার কথা এই অ্যাপটির মাধ্যমে। কিন্তু আপাতত এ রাজ্যে প্রতিষেধক নেওয়ার আগে ও পরে কো-উইন অ্যাপে নাম তোলা যাবে না বলে জানিয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর। 

আরও পড়ুন:  জেলায় জেলায় চলছে Vaccination, 'কোনও সমস্যা হচ্ছে না,' জানালেন টিকাগ্রহীতারা

তার বদলে রেজিস্ট্রেশন এবং প্রতিষেধক দেওয়ার পরে হাতে লেখা স্লিপ দেওয়া হবে গ্রাহককে। প্রশাসন সূত্রে খবর, নেটওয়ার্ক সমস্যার কারণেই এমন সিদ্ধান্ত। আজ প্রতিটি কেন্দ্রে ভ্যাকসিন নেওয়ার জন্য যে একশো জনের নাম রয়েছে, তাঁদের নাম কো-উইন অ্যাপে নথিভুক্ত করার কথা।

কিন্তু নাম তুলতে গিয়ে দেখা যায়, এক-একটি নামের জন্যই অতিরিক্ত সময় লাগছে। সারা দেশ জুড়ে ওই অ্যাপের ব্যবহার চলছে। তার ফলে সার্ভার বসে যাওয়াতেই সমস্যা দেখা দিয়েছে। তাই প্রথম দিনে আপাতত ম্যানুয়াল পদ্ধতিতে কাজের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

.