জাতি বৈষম্যের বিরুদ্ধ সরব পড়ুয়ারা, অবস্থান বিক্ষোভে উত্তপ্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

দিন দুয়েক আগে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান মঞ্জুলা বেরা জাতি বৈষম্য মূলক বিতর্কিত মন্তব্য করেন। তার জেরেই ক্ষোভ প্রকাশ করেন ছাত্রছাত্রীরা। 

Updated By: May 10, 2019, 04:23 PM IST
জাতি বৈষম্যের বিরুদ্ধ সরব পড়ুয়ারা, অবস্থান বিক্ষোভে উত্তপ্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদন: ফের উত্তপ্ত উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। দিন দুয়েক আগে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান মঞ্জুলা বেরা জাতি বৈষম্য মূলক বিতর্কিত মন্তব্য করেন। তার জেরেই ক্ষোভ প্রকাশ করেন ছাত্রছাত্রীরা। ঘটনায় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ নিশ্চুপ বলে অভিযোগ তুলে আজ সকাল থেকে অবস্থান বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা৷ এদিন ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পথ আটকে চলতে থাকে বিক্ষোভ৷

আরও পড়ুন: একদিনের জন্য বাবার বস মেয়ে! আইএসসি-তে চতুর্থ রিচার কৃতিত্বকে স্যালুট কলকাতা পুলিসের

উল্লেখ্য, দিন কয়েক আগেই এই ঘটনায় উপাচার্যের সঙ্গে দেখা করতে এলে ছাত্রছাত্রীদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কর্মীদের ধস্তাধস্তি বাঁধে৷ আহত হয় উভয় পক্ষের মোট চারজন ৷ এরপর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে হস্তক্ষেপ করে খোদ উপাচার্য ৷ যদিও ছাত্রছাত্রী দাবিকে সেভাবে গুরুত্ব দেওয়া হয়নি বলেই অভিযোগ৷ এদিকে ছাত্রছাত্রীদের আন্দোলনের পর মঞ্জুলা বেরাকে বাংলা বিভাগের প্রধানের দ্বায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলেও তাতে খুশি নন পড়ুয়া, তাঁদের অভিযোগ, ঘটনার জেরে নয়, মেয়াদ ফুরিয়ে যাওয়ার কারণেই তাকে সরানো হয়েছে।

ঘটনায় তাঁদের আরও অভিযোগ, বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কোনও ব্যবস্থাই নেয়নি এ বিষয়ে।

Tags:
.