Visva Bharati: পড়ুয়া বিক্ষোভে ফের উত্তাল বিশ্বভারতী, তালা ঝোলানো হল অধিকাংশ ভবনের গেটে

সকালে পাঠভবনে ঢুকতে গেলে বিক্ষোভরত পড়ুয়াদের সঙ্গে বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীদের সঙ্গে প্রথম বচসা ও পরে ধস্তাধস্তি শুরু হয়ে যায়

Updated By: Feb 28, 2022, 01:24 PM IST
Visva Bharati: পড়ুয়া বিক্ষোভে ফের উত্তাল বিশ্বভারতী, তালা ঝোলানো হল অধিকাংশ ভবনের গেটে

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের আশঙ্কা কমে যাওয়ার পর গোটা দেশেই জনজীবন স্বাভাবিক হয়েছে। কিন্তু খোলেনি বিশ্বভারতীয় হোস্টেল। এনিয়ে বৃহস্পতিবার একদফা বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। সেবার অফিসে ঢুকে তুমুল শোরগোল করে পড়ুয়ারা। এবার সোমবার ফের বিক্ষোভে নামল পড়ুয়ারা।

বিক্ষোভকারী পড়ুয়াদের দাবি, হোস্টেল খুলতে হবে, অনলাইনে পড়ে অফলাইনে পরীক্ষা নেওয়া যাবে না, অবিলম্বে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সীমা বাড়াতে হবে। পড়ুয়াদের তরফে আগেই বিশ্ববিদ্য়ালয় অচল করে দেওয়ার কথা জানানো হয়েছিল। সেই উদ্দেশ্যেই আজ সকাল থেকে ক্য়াম্পাসে জড়ো হয় পড়ুয়ারা।

সকালে পাঠভবনে ঢুকতে গেলে বিক্ষোভরত পড়ুয়াদের সঙ্গে বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীদের সঙ্গে প্রথম বচসা ও পরে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। এর পরই পাঠভবনের গেট পেরিয়ে ভেতরে ঢুকে পড়ে। শুরু হয় উপাচার্যের বিরুদ্ধে গো ব্য়াক স্লোগান। সেইসময় সেখানে নবম শ্রেণির ক্লাস চলছিল। সেই ক্লাস বন্ধ করে দেয় পড়ুয়ারা। এরপরই পাঠভবনের বিভিন্ন অফিস বন্ধ করে দিতে যায় বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা। সেইসময় বিশ্বভারতীয় আধিকারীকদের সঙ্গে পড়ুয়াদের প্রবল বচসা হয়। নিরাপত্তারক্ষৃীদের সঙ্গেও ঠেলাঠেলি শুরু হয়ে যায়। 

এদিকে, পড়ুয়াদের বিক্ষোভ এখানেই থেমে থাকেনি। চিনা ভবন-সহ বিশ্বভারতীয় সব ভবনের পঠনপাঠন বন্ধ করে দেওয়া হয়। তালা ঝুলিয়ে দেওয়া হল সব ভবনের গেটে। রেজিস্ট্রারকে ঘিরে ধরে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। তাদের বক্তব্য, যতক্ষণ পর্যন্ত না তাদের দাবি মানা হচ্ছে ততক্ষণ তাদের আন্দোলন চলবে।

আরও পড়ুন-স্বস্তি বাড়িয়ে ১০ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ, কমছে মৃত্যুও  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.