WB assembly election 2021: দেরির জন্য দুঃখপ্রকাশ, তবে 'অজুহাত' নয়, রানিবাঁধের জনসভা থেকে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ অমিত শাহের

বাঁকুড়ার ঘরে-ঘরে পানীয় জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি অমিতের।

Updated By: Mar 15, 2021, 04:31 PM IST
WB assembly election 2021: দেরির জন্য দুঃখপ্রকাশ, তবে 'অজুহাত' নয়, রানিবাঁধের জনসভা থেকে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ  অমিত শাহের

নিজস্ব প্রতিবেদন: কপ্টারে যান্ত্রিক ত্রুটির জন্য ঝাড়গ্রামের সভায় উপস্থিত হওয়া সম্ভব হয়নি অমিত শাহের পক্ষে। কিন্তু রানিবাঁধের সভা থেকে পুরোদস্তুর নির্বাচনী বক্তব্য রাখলেন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। 

জনসভায় পৌঁছতে একটু দেরি হয়ে গিয়েছিল বলে তিনি দুঃখপ্রকাশ করেন। তবে মুখ্য়মন্ত্রীর নন্দীগ্রামের ঘটনাকে কটাক্ষ করে তিনি জানান, এ জন্য তিনি কোনও 'অজুহাত' দেবেন না।

বক্তব্যের শুরুতেই অমিত শাহ (Amit Shah) সমবেত বাঁকুড়াবাসীর কাছে আবেদন করেন ওই অঞ্চলের তিন প্রার্থীকে বিধানসভা ভোটে জেতানোর জন্য। প্রথম থেকেই অমিতজি তৃণমূলকে কটাক্ষ করেন। বাংলায় দশ বছর ধরে কাটমানির সরকার চলছে বলে উল্লেখ করেন। অমিত জানান, বাংলায় কমিউনিস্ট শাসনের অবসান করে তৃণমূল যে সরকারের প্রতিষ্ঠা করেছে তা মানুষের প্রত্যাশা পূরণ করতে পারেনি। 

আরও পড়ুন: WB assembly election 2021: বাংলার আদিবাসী সম্প্রদায়ের জন্য ১০০ কোটির ঘোষণা অমিত শাহের

এখন আদিবাসী শংসাপত্রের জন্য সকলকে ১০০ টাকা করে 'ঘুষ' দিতে হয়, এই অভিযোগ করে তিনি বলেন এই দিনের অবসান হবে। আমপানের টাকা নিয়েও দুর্নীতি হয়েছে, বলেন সেই কথাও। রাজনৈতিক হিংসার জেরে বিজেপির ১৩০-এর বেশি কর্মী খুন হওয়ার কথা উল্লেখ করে তিনি মুখ্যমন্ত্রীকে ফের কটাক্ষ করে বলেন, ওঁর পায়ে যন্ত্রণা হচ্ছে, কিন্তু যেসব পরিবার তাদের ছেলে-স্বামী-বাবাকে হারাল তাদের যন্ত্রণার খবর কে নেবে? 

এর পরই অমিতজি নানা প্রতিশ্রুতির কথা বলেন। ফরেস্ট রাইট অ্যাক্ট লাগু করার কথা বলেন। বাঁকুড়ার ঘরে-ঘরে বিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়ার কথা বলেন। নতুন মোবাইল টাওয়ার তৈরি করে বাঁকুড়ার সঙ্গে বাইরের অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা আরও জোরদার করার কথা বলেন। ভোটে জিতে এলে প্রত্যেক আদিবাসীর অ্যাকাউন্টে ১৮০০০ টাকা পৌঁছে দেওয়ার কথা বলেন। ঝাড়গ্রামে আদিবাসী সংগ্রহশালা করার কথাও বলেন।     

তৃণমূল সরকারকে বাংলার পতনের কারণ বলে উল্লেখ করে তিনি বলেন এখানে 'টোল মানি প্রশাসন' চলছে। বলেন, গরিবদের জন্য মোদীজির পাঠানো চাল নিয়ে দুর্নীতি হচ্ছে। বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে আদিবাসীদের জন্য উন্নতমানের বাসস্থানের প্রতিশ্রুতি দেন তিনি। সরকারি কর্মচারীদের জন্য সপ্তম পে-কমিশনের কথা বলেন তিনি। শিক্ষকদেরও পে-কমিশনের আওতায় আনার কথা বলেন।    

দেশ জুড়ে সমস্ত আদিবাসী (Adivasi) র জন্য মোদী (Narendra Modi) সরকার নানা প্রকল্প করেছে, সে কথা মনে করিয়ে দেন তিনি। তৃণমূল (TMC)সরকারকে তোলাবাজের সরকার, গুন্ডারাজের সরকার বলে উল্লেখ করে তিনি বাংলায় বিজেপির সরকার প্রতিষ্ঠা করার ডাক দেন। ঘরে-ঘরে পদ্মফুল ফোটানোর কথা বলেন। বক্তব্য শেষে মঞ্চ থেকে ডাক দেন 'পরিবর্তন সঙ্কল্পে'র। 

আরও পড়ুন: WB Assembly Election 2021 LIVE: আমি অনেক মার খেতে খেতে এখানে এসেছি: মমতা

.