নিজস্ব প্রতিবেদন: গত ৪ মার্চ দিল্লিকে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে রাজ্যে প্রথম দুদফা নির্বাচনের প্রার্থীতালিকা তৈরি হয়ে গিয়েছে বলে খবর। সেই তালিকায় নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর নাম রয়েছে কিনা তা নিয়ে জোর জল্পনা রয়েছে রাজ্য রাজনীতিতে। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন সেই তালিকা প্রকাশ করছে না কেন বিজেপি?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কাটল সুর, Raj, Saayoni-সহ তারকা প্রার্থীদের বিরুদ্ধে ক্ষোভ তৃণমূলের একাংশে 


শনিবার বিজেপি সূত্রে খবর, পিছিয়ে যাচ্ছে প্রার্থীতালিকা প্রকাশ। সম্ভবত রবিবার নরেন্দ্র মোদী(Narendra Modi) ব্রিগেড সমাবেশের পর তালিকা প্রকাশ করতে পারে গেরুয়া শিবির। কেন ভোটের(WB Assembly election 2021) প্রার্থীতালিকা প্রকাশ পিছিয়ে যাচ্ছে তা কোনও সদুত্তর মিলছে না বিজেপি নেতাদের কাছে থেকে। তবে এনিয়ে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্য।



অমিত মালব্য(Amit Malviya)আজ টুইট করেছেন, এবার ভোটে যেসব দল তাদের ভবিষ্যত নিয়ে নিশ্চিত নয় তারাই তড়িঘড়ি প্রার্থীতালিকা প্রকাশ করে দিচ্ছে।  যাদের নাম ওই তালিকায় রাখা হচ্ছে তাদের অনেকের সঙ্গে মানুষের কোনও যোগাযোগ নেই।  অন্যদিকে, বিজেপি যখন কাউকে প্রার্থী করে তখন তাঁর প্রতি মানুষের আশা আকাঙ্খার কথা মাথায় রেখেই তাঁকে তালিকায় রাখে। দল মনে করে সোনার বাংলা গড়তে তিনিই এলাকায় সবচেয়ে ভালো কাজ করতে পারবেন।


আরও পড়ুন-WB Assembly Election 2021 LIVE: 'বাংলায় এবার আসল পরিবর্তন হবে' BJPতে যোগ দীনেশ ত্রিবেদীর


উল্লেখ্য, তৃণমূল এবং অন্যান্য দল ছেড়ে ইতিমধ্যেই বহু বড় বড় নাম বিজেপিতে যোগ দিয়েছেন। আজও যোগ দিলেন দীনেশ ত্রিবেদী(Dinesh Trivedi)। রাজনৈতিক মহলের মত, সুনির্দিষ্ট কোনও প্রতিশ্রুতি ছাড়া তাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন, এমনটা মোটেই নয়। সুতরাং প্রার্থীতালিকা ঘোষিত হলেই কোথাও আদি, কোথাও নব্যদের মধ্যে ক্ষোভ তৈরি হবে, এমনই আশঙ্কা বঙ্গ বিজেপি'র। মোদীর ব্রিগেড সমাবেশের আগে সেই ক্ষোভ তৈরি হোক এবং ব্রিগেডের প্রস্তুতিতে এর কোনও নেতিবাচক প্রভাব পড়ুক, এটা একেবারেই চাইছেন না বিজেপি নেতৃত্ব। তাই সম্ভবত পিছিয়ে দেওয়া হচ্ছে প্রার্থীতালিকা প্রকাশ।