WB assembly election 2021: 'এমন অপদার্থ প্রধানমন্ত্রী দেখিনি', Covid ইস্যুতে Modi-র পদত্যাগ দাবি Mamata-র

'এবার প্রত্যেককে টেস্ট করা হবে, টেস্ট করে তবে বাংলায় ঢুকতে দেব'।

Updated By: Apr 18, 2021, 05:04 PM IST
WB assembly election 2021: 'এমন অপদার্থ প্রধানমন্ত্রী দেখিনি', Covid ইস্যুতে Modi-র পদত্যাগ দাবি Mamata-র

নিজস্ব প্রতিবেদন: 'বহিরাগত' যোগের অভিযোগ করেছিলেন আগেই। ভোটের মরশুমে রাজ্যে যখন করোনা ছড়়াচ্ছে হু হু, তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পদত্যাগ দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, 'কোনও পরিকল্পনা নেই। তুমি ছড়িয়ে বেড়াচ্ছে, আমি কি করে আটকাবো? তারপর সোশ্যাল মিডিয়ায় মিথ্যা ছড়াবে। এমন অপদার্থ প্রধানমন্ত্রী দেখিনি'।

আশঙ্কা ছিলই। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দাপটে বাংলায় পরিস্থিতি ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮ হাজার ছুঁই ছুঁই। মৃতের সংখ্যা ৩৪। শহর কলকাতায় সংক্রমণ ২ হাজার পার। স্বাস্থ্য দফতরের রিপোর্ট প্রকাশ্যে আসার পর নড়েচড়ে বসেছে সরকার। বাজার, গণপরিবহণ, এমনকী ব্যক্তিগত গাড়িতেও মাস্ক পরা বাধ্যতামূলক করা-সহ জারি করা হল এগারো দফা নির্দেশিকা।

আরও পড়ুন: COVID-19: টিকা,ওষুধ ও অক্সিজেন চেয়ে Mamata চিঠি লিখলেন PM Modi কে

এমন পরিস্থিতি তৈরি হল কেন? মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'বাইরে থেকে গাদা গাদা লোক নিয়ে আসছে। হোটেল-গেস্ট হাউস সব বুক করে বসে আছে। কোভিড নিয়ে বাইরে থেকে লোক এসেছে, এদের জন্য আগামীদিন আমাদের ভুগতে হবে। প্যান্ডেলটাও বাইরের লোককে দিয়ে করাচ্ছে। আমরা তো টেস্ট করি না, PM-র লোক বলে। এবার প্রত্যেককে টেস্ট করা হবে, টেস্ট করে তবে বাংলায় ঢুকতে দেব'। মোদীকে নিশানা করে তাঁর আরও বক্তব্য, 'এখানে কো কমে গিয়েছিল। ৬ মাস কোভিড ছিল? তখন তুমি ইঞ্জেকশন কেন দিলে না? আমি বারবার বলেছিলাম, বাংলায় পাবলিককে আমি বিনাপয়সায় ই়ঞ্জেকশনটা দিতে চাই। আপনারা প্লিজ ই়ঞ্জেকশনটা আমায় দিন। কিছুতেই দিল না'।

আরও পড়ুন: গত বছরের তুলনায় এ বছর রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো কতটা আলাদা? পারবে কি সামাল দিতে?

স্রেফ মুখের কথা নয়, করোনা নিয়ন্ত্রণের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তিনি লিখেছেন, 'রাজ্যে পর্যাপ্ত টিকা দেয়নি কেন্দ্র। টিকার অভাবে রাজ্যের টিকাকরণ প্রক্রিয়া ধাক্কা খেয়েছে। রেমডিসিভির-সহ একাধিক ওষুধের ঘাটতি দেখা দিয়েছে। অক্সিজেন সরবরাহও বাড়াতে হবে কেন্দ্রকে'।

.