WB assembly election 2021 : 'বাপ-বেটার অনুমতি ছাড়া সেদিন নন্দীগ্রামে পুলিস ঢুকতে পারত না,' বিস্ফোরক মমতা

"যাঁরা গুলি চালিয়েছিল, তাঁদের মনে আছে? সেদিন পুলিসের ড্রেস পরে এসেছিল মনে আছে?"

Updated By: Mar 29, 2021, 12:18 AM IST
WB assembly election 2021 : 'বাপ-বেটার অনুমতি ছাড়া সেদিন নন্দীগ্রামে পুলিস ঢুকতে পারত না,' বিস্ফোরক মমতা

নিজস্ব প্রতিবেদন : নন্দীগ্রামে পুলিস ঢোকার কথা জানতেন শিশির অধিকারী (Sisir Adhikari) ও শুভেন্দু অধিকারী (Suvendu Adhikar)। ১৪ মার্চ, নন্দীগ্রামে (Nandigram) পুলিস ঢোকা নিয়ে এদিন এমনই বিস্ফোরক দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। সিপিআইএম নয়, ২০০৭-এর ১৪ মার্চ নন্দীগ্রামে পুলিস ঢোকার দায় এদিন কার্যত অধিকারী পরিবারের ঘাড়ে ঠেলে দিলেন তৃণমূল সুপ্রিমো।

রেয়াপাড়ায় এদিন তৃণমূল (TMC) নেত্রী বলেন, "যাঁরা গুলি চালিয়েছিল, তাঁদের মনে আছে? সেদিন পুলিসের ড্রেস পরে এসেছিল মনে আছে? হাওয়াই চটি পড়ে এসেছিল বলে ধরা পড়ে গিয়েছিল। এবারও সেসব কেলেঙ্কারি করছে। অনেক বিএসএফ-সিআইএসএফের ড্রেস-ট্রেস কিনেছে। যাঁরা এসব করে, তাঁরা জানে। এই বাপ বেটার পারমিশন ছাড়া সেদিন নন্দীগ্রামে (Nandigram) পুলিস ঢুকতে পারত না। আমি চ্যালেঞ্জ করে বলছি।" একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  আরও বলেন, "গ্রামে গুলি চলার সময় সেদিন বাপও ছিল না। বেটাও ছিল না। সূর্যোদয়ের সময় ১৫ দিন বাড়ি থেকে বের হয়নি। আমায় বিশ্বাস না হলে মুকুল রায়কে জিজ্ঞাসা করুন, যদি সত্যি বলে..."

প্রসঙ্গত, ১ এপ্রিল দ্বিতীয় দফায় নন্দীগ্রামে ভোট। একুশের ভোটে নন্দীগ্রামে মমতা বনাম শুভেন্দু হাইভোল্টেজ লড়াই হতে চলেছে। তার আগে এদিন ১৪ বছর আগেকার ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীর বিস্ফোরক দাবি ঘিরে নতুন করে রাজ্য-রাজনীতি সরগরম হতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহল মহল।

আরও পড়ুন, কালশিটে পড়ে চোখ ফুলে ঢোল, বাবাকে বাঁচাতে গিয়ে দমদমে আক্রান্ত মেয়ে, কাঠগড়ায় TMC   

.