নিজস্ব প্রতিবেদন: গত ১০ এপ্রিল কোচবিহারের শীতলকুচির জোড়পাটকির আমতলি মাধ্যমিক বিদ্যালয়ের ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় এলাকার ৪ যুবকের। সেই বুথে পুনর্নির্বাচনের দিন ঘোষণা করল কমিশন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-PPE কিট পরেই কি গণনা, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নির্বাচন কমিশনের  


নির্বাচন কমিশন(Election Commission) সূত্রে খবর, শীতলকুচির(Shitalkuchi) ওই ১২৬ নম্বর বুথে ফের ভোট নেওয়া হবে আগামী ২৯ এপ্রিল। অর্থাত্ শেষদফার ভোটগ্রহণের দিন। অন্যান্য সব দফার মতোই ভোট গ্রহণ হবে সকাল ৭টা থেকে সন্ধে সাড়ে ৬টা পর্যন্ত।


উল্লেখ্য, চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচির ওই বুথে গন্ডগোলের জেরে গুলি চালিয়ে দেয় সিআইএসএফ(CISF)। মৃত্যু হয়  মনিরুল জামান (২৮), হামিদুল মিঞা (৩০), সামিউল হক(২০) এবং নুর আলম মিঞা (২০) নামে এলাকার ৪ যুবকের। এনিয়ে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য রাজনীতি। কেউ কেন্দ্রীয় বাহিনীর সমালোচনা করতে থাকেন তো কেউ কেন্দ্রীয় বাহিনী ঠিক করেছে বয়ান দেন। তার জেরে শো কজ নোটিসও জারি করে কমিশন।


আরও পড়ুন-করোনা মোকাবিলায় বড় পদক্ষেপ, অক্সিজেন প্লান্ট তৈরি করতে চেয়ে কেন্দ্রকে চিঠি রাজ্যের  


বাহিনীর দাবি, হঠাৎই ৩০০-৪০০ লোক ঘিরে ধরে। দু-পক্ষের ঝামেলা থামাতে এবং নিজেদের আত্মরক্ষার্থেই গুলি চালাতে বাধ্য হয় কেন্দ্রীয় বাহিনী। সেই গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১ জনের। বাকি ৩ জনকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাদের মৃত্যু হয়।