WB Assembly Election 2021: PPE কিট পরেই কি গণনা, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

করোনা সতর্কতায় পিপিই কিট(PPE Kit) পরেই ভোট গণনা করার পক্ষে সওয়াল করেন সুদীপ জৈন

Updated By: Apr 26, 2021, 08:40 PM IST
WB Assembly Election 2021: PPE কিট পরেই কি গণনা, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে ভোট করোনা সংক্রমণের জন্য নির্বাচন কমিশনের তীব্র সমালোচনা করেছে মাদ্রাজ হাইকোর্ট। তার পরই পর রাজ্য নির্বাচন দফতরের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। কীভাবে ভোট গণনার সময় সতর্কতা নেওয়া হবে তা নিয়েই আলোচনা হয়েছে ওই বৈঠকে।

আরও পড়ুন-অক্সিজেন সঙ্কট চরমে, অযোধ্যা থেকে এসে চুঁচুড়ার হাসপাতালে ভর্তি হলেন কোভিড আক্রান্ত দম্পতি

কমিশন সূত্রে খবর, করোনা সতর্কতায় পিপিই কিট(PPE Kit) পরেই ভোট গণনা করার পক্ষে সওয়াল করেন সুদীপ জৈন(Sudip Jain)। আগেও এনিয়ে একই মত দিয়েছিলেন তিনি। কিন্তু বৈঠকে কমিশনের আধিকারিকদের দাবিতে সুদীপ জৈনের সেই দাবি গৃহীত হয়নি। অর্থাত্ গণনাকেন্দ্র ভোটকর্মীদের জন্য পিপিই কিট বাধ্যতামূলক করা হচ্ছে না।

কেন পিপিই কিটে আপত্তি? কমিশন সূত্রের খবর, রাজ্যে এখন প্রবল গরম পড়েছে।  রাজ্যে এমনসব গণনা কেন্দ্র রয়েছে যেখানে পর্যাপ্ত পাখা পর্যন্ত থাকে না। একচানা পিপিই কিট পরে বসে থাকলে অসুস্থ হয়ে যেতে পারেন ভোটকর্মীরা।  এর পরই প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে ভোটকর্মীদের জন্য পিপিই কিট বাধ্যতামূলক করা হচ্ছে না।

আরও পড়ুন-'একদম যাবি না', গরু পাচারকাণ্ডে CBI-র তলবে Anubrata-কে নির্দেশ Mamata-র

উল্লেখ্য, রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য নির্বাচন কমিশনের তীব্র সমালোচনা করে মাদ্রাজ হাইকোর্ট। আজ মাদ্রাজ হাইকোর্টের (Madras High Court) প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও সেন্থিকুমার রামমূর্তির বেঞ্চের পর্যবেক্ষণ,''আজকের পরিস্থিতির জন্য দায়ী নির্বাচন কমিশন। আপনাদের আচরণে দায়িত্ববোধে অভাব ছিল। কোভিড বিধি মেনে চলার নির্দেশ দিচ্ছে আদালত। অথচ রাজনৈতিক রাজনৈতিক দলগুলি বিধিভঙ্গ করলেও কোনও ব্যবস্থায় নেননি।''প্রধান বিচারপতি কড়া ভাষায় বলেন,''আপনাদের আধিকারিকদের বিরুদ্ধে খুনের ধারায় মামলা করা উচিত।''     

.