নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায় ও রাহুল সিনহার প্রচারে নিষেধাজ্ঞা, দিলীপ ঘোষকে শো কজ-এর পর এবার শুভেন্দু অধিকারীকে সতর্ক করল নির্বাচন কমিশন। সিদ্ধান্ত মাথা পেতে নেব বলে জানাল বিজেপি। অন্যদিকে, চাপে পড়েই এই সিদ্ধান্ত বলে দাবি তৃণমূল কংগ্রেসের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আপত্তিকর মন্তব্যের জন্য শুভেন্দু অধিকারীকে নোটিস পাঠায় নির্বাচন কমিশন। সেই চিঠির জবাবও দিয়েছেন শুভেন্দু। কিন্তু তাতে সন্তুষ্ট নয় কমিশন। দলের নেতা দিলীপ ঘোষকে শো কজের পাশাপাশি এবার শুভেন্দুকে সতর্ক করল কমিশন(Election Commission)।


আরও পড়ুন- ক্ষমতায় এলে গোর্খাদের বিরুদ্ধে হওয়া সব মামলা প্রত্যাহার, পাহাড় সমস্যার স্থায়ী সমাধান করব: Shah


গত ২৯ মার্চ নন্দীগ্রামের(Nandigram) এক সভায় শুভেন্দু অধিকারীর(Suvendu Adhikari) এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে গত ৮ এপ্রিল কারণ দর্শানোর নোটিস পাঠায় নির্বাচন কমিশন। পরদিনই ওই নোটিসের জবাব দেন শুভেন্দু। অভিযোগ, শুভেন্দু তাঁর একটি বক্তব্যে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা করেছিলেন। কী বলেছিলেন শুভেন্দু? ওইদিন সভা শুভেন্দু বলেন, একদিকে আমাদের বেগম প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে রয়েছে আপনাদের পরিবারের ছেলে।  এখন বলুন, আপনারা কাকে ভোট দেবেন? বেগমকে নাকি আপনাদের ছেলেকে? বেগমকে ভোট দিল এখানে মিনি পাকিস্তান হবে।


শীতলকুচির ঘটনায় উস্কানিমূলক মন্তব্যের জন্য এবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) শোকজ নোটিস দিল নির্বাচন কমিশন। আগামীকাল সকাল ১০টার মধ্যে নোটিসের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও দিলীপ ঘোষ জানিয়েছেন, যে তিনি এখনও কোনও নোটিস পাননি।


আরও পড়ুন- রাহুল সিনহার প্রচারে নিষেধাজ্ঞা কমিশনের, প্রচার করতে পাবেন না আগামী ৪৮ ঘণ্টা  


প্ররোচনামূলক বক্তব্য রাখার জন্য রাহুল সিনহার প্রচারেও নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। জানানো হয়েছে এই নিষেধাজ্ঞা জারি থাকবে আগামী ৪৮ ঘণ্টা। উল্লেখ্য, চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচির একটি বুধে গোলমালের জেরে গুলি চালিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনী। তাতে মৃত্যু হয় ৪ জনের। এরপর রবিবার বরাহনগরে পার্নো মিত্রের প্রচারে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)বলেন, 'বাংলায় দুষ্টু ছেলে আর থাকবে না। কেউ যদি বাধা দেয় শুনবেন না। কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।' 


নির্বাচন কমিশনের শোকজ নিয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, মমতার প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন, ঠিক হয়েছে। রাহুল সিনহার প্রচারে নিষেধাজ্ঞা জারি হয়েছে, ঠিক হয়েছে। তাহলে সায়ন্তন বসুরা নয় কেন? তাদেরকেও শাস্তি দিতে হবে।