Weather: পুজো মিটতেই ফের নিম্নচাপ, বৃষ্টি দুর্যোগ মাটি করবে দুর্গার কার্নিভাল?

Weather Update: দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের সব জেলা থেকেই বর্ষা বিদায় নিয়েছে রবিবার দুপুরে।

Updated By: Oct 14, 2024, 11:05 AM IST
Weather: পুজো মিটতেই ফের নিম্নচাপ, বৃষ্টি দুর্যোগ মাটি করবে দুর্গার কার্নিভাল?

অয়ন ঘোষাল: দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা কাল মঙ্গলবার। মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। নিম্নচাপের পরোক্ষ প্রভাবে মঙ্গলবার থেকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকে স্থানীয়ভাবে মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা বাড়াবে। উপকূল এবং উপকূলের সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

কার্নিভালের দিন মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণবঙ্গে। উপকূলের জেলা সহ সংলগ্ন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি। দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা।

বর্ষা বিদায়

রবিবার দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা বিদায় নিল বাংলা থেকে। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের সব জেলা থেকেই বর্ষা বিদায় নিয়েছে রবিবার দুপুরে। বর্ষার বৃষ্টির সম্ভাবনা আর নেই বাংলায়। 

আজ সোমবার

আপাতত শুষ্ক আবহাওয়া। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে দু এক জায়গায় খুব হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের উপকূল ও সংলগ্ন জেলায় স্থানীয়ভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং সহ পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি সম্ভাবনা বাকি জেলাতে মূলত শুষ্ক আবহাওয়া।

কলকাতা

পরিষ্কার আকাশ। সন্ধ্যার পর আংশিক মেঘলা আকাশ। কাল মেঘলা আকাশ। দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। কাল রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেড়ে ২৬.৮ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমান ৬৫ থেকে ৯৪ শতাংশ। আগামী শুক্রবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া। কমতে থাকবে জলীয় বাষ্পের পরিমান।

আরও পড়ুন, Murshidabad: প্রতিবেশীর ঘর থেকে উদ্ধার বস্তাবন্দি শিশুকন্যার দেহ, অভিযুক্তকে গণপিটুনি স্থানীয়দের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.