অয়ন ঘোষাল: কলকাতায় রাতের পারদ নামল ১৮ র ঘরে। দিনের পারদ নামল ২৭ এর ঘরে। পাকাপাকি শীত এখনই নয়। তবে শীতের অনুকূল পরিস্থিতি গোটা রাজ্যেই।পশ্চিমের জেলায় শীতের আমেজ আরো চড়া। উত্তর-পশ্চিমের শীতল হাওয়ার অবাধ বিচরণ বঙ্গে। উত্তর ও দক্ষিণবঙ্গ জুড়েই শীতের আমেজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Bengal News LIVE Update: যান্ত্রিক ত্রুটির কারণে উত্তরকাশীর সুড়ঙ্গে থমকে কাজ...


কলকাতায় আপাতত ১৮ থেকে ২০ এর মধ্যে ঘোরাফেরা করবে রাতের তাপমাত্রা। দিনের তাপমাত্রা ২৭ থেকে ৩০ এর মধ্যে ঘোরাফেরা করবে। তবে শীতের এই আমেজ আপাতত কেবলমাত্র রাতে ও ভোরে। বাতাসে জলীয় বাষ্প থাকায় বেলা বাড়লে উষ্ণতা এবং অস্বস্তি বাড়বে।


পশ্চিমের জেলায় ১৫ ডিগ্রির নিচে নামবে তাপমাত্রা। আগামী কয়েক দিন পশ্চিমের জেলা গুলিতে ১৪ থেকে ১৬ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে রাতের তাপমাত্রা। দক্ষিণবঙ্গে সব থেকে কম তাপমাত্রা থাকবে পুরুলিয়া বাঁকুড়া বর্ধমান ঝাড়গ্রাম এবং বীরভূম জেলাতে।উত্তরবঙ্গে তাপমাত্রার খুব একটা পরিবর্তন না হলেও শীতের আমেজ বহাল থাকবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তর-পূর্ব ভারত সংলগ্ন কিছু পার্বত্য এলাকা এবং কোচবিহারে ভোরের দিকে আগামী ৭২ ঘন্টা ঘন কুয়াশা হবে।


আন্দামান সাগর ও সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আবহাওয়া বিজ্ঞানীরা মনে করছেন, এটি নিম্নচাপে পরিণত হতে পারে। নভেম্বরের শেষ দিকে আরও একটি অর্থাৎ দ্বিতীয় নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে যার অভিমুখ হবে অন্ধ্রপ্রদেশের দিকে। তবে এই জোড়া সিস্টেম থেকে অন্তত আগামী সাত দিন বাংলার আবহাওয়ায় কোন পরিবর্তন হবে না বলেই অনুমান আবহাওয়াবিদদের।


আরও পড়ুন- Horoscope Today: কারোর আর্থিক উন্নতি, কেউ আবার কঠিন পরিস্থিতির মুখে, কেমন কাটবে আপনার দিন?


কলকাতায় কাল রাতের তাপমাত্রা ১৮ দশমিক ৯ ডিগ্রি। যা এখনও স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। কাল দিনের তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে রাতে জলীয় বাষ্প কমে ৪৬ শতাংশ। দিনের বেলায় তা বেড়ে ৯৫ শতাংশ।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)