Bengal News LIVE Update: আর মাত্র কয়েক মিটারের দূরত্ব, শুক্রবারই উত্তরকাশীর টানেল থেকে মুক্তি পাবেন শ্রমিকরা?

 একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Friday, November 24, 2023 - 12:21
Bengal News LIVE Update: আর মাত্র কয়েক মিটারের দূরত্ব, শুক্রবারই উত্তরকাশীর টানেল থেকে মুক্তি পাবেন শ্রমিকরা?

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

24 November 2023, 12:15 PM

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাসের নামে প্রায় ১২ টির মতো ফেসবুক অ্যাকাউন্ট চলাচ্ছে প্রতারকরা।এমনকি মোবাইল নাম্বারে হোয়াটসঅ্যাপ খুলে মহকুমাশাসকের ছবি দিয়ে ট্রু-কলারে নাম সেভ করেও,বিভিন্নভাবে প্রতারিত করা হচ্ছে সাধারণ মানুষকে।ইতিমধ্যেই পুরো বিষয়টি নিয়ে মহকুমা শাসক পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েছেন।এমনকি এলাকার সাধারণ মানুষকে সচেতন থাকার আবেদন জানিয়েছেন মহকুমা শাসক।খোদ মহকুমা শাসকের একাউন্ট খুলে সাধারণ মানুষ প্রতারণার শিকার হচ্ছেন সেটিও স্বীকার করলেন ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস।এনিয়ে সামাজিক মাধ্যমেও এঘটনা নিয়ে সাধারন মানুষকে সচেতনের বার্তা দিয়েছেন তিনি।মুলত ফেক ফেসবুক ও হোয়াটসঅ্যাপ একাউন্ট খুলে বিভিন্ন মানুষকে পাঠানো হচ্ছে ভুলভাল ম্যাসেজ,শেষমেশ নিজের সম্মান রক্ষায় প্রশাসনের দ্বারস্থ ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস।খোদ মহকুমাশাসকের নামে এভাবে লাগাতার ফেক একাউন্ট খুলে প্রতারনার ঘটনায় শঙ্কিত সাধারণ মানুষ।

24 November 2023, 12:15 PM

গতকালের পর ফের আজ বেআইনি ভাবে বালি, পাথর পাচারের বিরুদ্ধে অভিযানে নেমেছে ভূমি রাজস্ব দপ্তর আধিকারিকরা। ইতিমধ্যেই জলপাইগুড়ি সদর ও রাজগঞ্জ ব্লক থেকে ১০ টি গাড়িকে আটক করেছে তারা। সদর ব্লকের জলপাইগুড়ি শহর এবং শহর সংলগ্ন গৌরীহাট এলাকা থেকে দুটো বেআইনি বালি ও পাথরের লরি উদ্ধার করে জলপাইগুড়ি সদর বিএলআরও টিম   অভিযানে দুটো লরি বাজেয়াপ্ত করে কোতোয়ালি থানার হাতে তুলে দেয়। এদিন সকালে রাজগঞ্জ এলাকায় শুরু হয় একাংশের গাড়ির মালিকদের সঙ্গে বচসা। তাদের দাবি নির্দিষ্টভাবে রয়েলিটি মূল্য জানানো হচ্ছে না। ইচ্ছামত রয়েলিটি টাকা নিচ্ছে ঘাট কর্তৃপক্ষ বলে অভিযোগ গাড়ি মালিকদের একাংশের। ঠিকমতো রয়েলটি মিলছে না বলে অভিযোগ। নির্দিষ্ট মূল্য না বেঁধে দেওয়ার দরুন রয়েলটি নিতে সুবিধা হচ্ছে, বৈধ কাগজ থাকা সত্ত্বেও রাস্তায় অযথা হয় জানি স্বীকার হচ্ছে  বলে জানিয়েছেন গাড়ির মালিক পক্ষ।

ঘটনায় বি এল আর ও রাজগঞ্জ শুভব্রত মিত্র জানান,গতকালকও বেআইনি বালি পাথর এর বিরুদ্ধে অভিযান হয়েছে। আজ সকাল থেকে অভিযান চলছে। এদিন রাজগঞ্জ ব্লকে বেআইনি ভাবে বালি পাথর নিয়ে যাওয়ার অপরাধে আটটি লড়ি ও ডাম্পার আটক করে তিন লক্ষ কুড়ি হাজার টাকার স্পট ফাইন করা হয় বলে জানা যায়। এ ধরনের অভিযান লাগাতার চলবে বলে প্রশাসন সূত্রে খবর।

24 November 2023, 12:15 PM

নন্দীগ্রামের বিরুলিয়াতে ধান জমিতে একটি নর-কঙ্কাল সন্দেহে  চাঞ্চল্য ছড়িয়েছে। নরকঙ্কাল বলে অনুমান এলাকার মানুষজনদের।পুলিশ কঙ্কালটি উদ্ধার করেছে। তদন্ত শুরু করেছে পুলিশ। সকালে ধানের জমিতে কাজ করতে গিয়ে কৃষকেরা পচা গলা গন্ধ পায়। এরপর কৃষকেরা দেখতে পায় একটি ঝোপ ঝাড়ের পাশে ধানের জমিতে পড়ে রয়েছে কঙ্কাল।

24 November 2023, 12:15 PM

প্রায় দুমাস বেতন পাননি। আর তারই প্রতিবাদে এবার কাজ বন্ধ করে দিলো সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ঠিকা কর্মীরা। ১৫২ জন কর্মী এদিন কর্মবিরতি পালন করেন। এদিকে তাদের কর্মবিরতির জেড়ে হাসপাতালের বেহাল অবস্থা। অভিযোগ,  বারবার জানিও যে সংস্থার ঠিকা কর্মী হিসাবে কাজ করছেন তারা সেই সংস্থা কর্নপাত করছেনা। তাই বাধ্য হয়েই কর্মবিরতি বলেই দাবি ঠিকাকর্মীদের। হাসপাতাল সুপার নিলাঞ্জন মন্ডল বলেন, রাজ্য চেষ্টা করছে। আমরা ওনাদের অনুরোধ করছি যাতে পরিষেবা বিঘ্নিত না হয়।

24 November 2023, 12:15 PM

টানেল বিপর্যয়ের ১৩-তম দিনে সুড়ঙ্গ পাইপের কাজ প্রায় শেষ, আর মাত্র কয়েক মিটারের দূরত্ব। ইতোমধ্যেই সুড়ঙ্গের সামনে প্রস্তুত অ্যাম্বুলেন্স। হাসপাতালে তৈরি করা হয়েছে বিশেষ ওয়ার্ড। বৃহস্পতিবার রাতে থমকে গিয়েছিল উদ্ধারের কাজ। কাল বেঁকে যাওয়া পাইপ কাটার কাজ শেষ। উদ্ধারকারীদের আশা, শুক্রবারই শেষ হবে এই রুদ্ধশ্বাস অভিযান।

24 November 2023, 11:00 AM

চিৎপুরের কাশীপুর রোডে শেখ দুলারা নামে এক যুবককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। শরীরের ধারালো অস্ত্রের আঘাত পাওয়া গেছে। সকাল ৯.১৫ নাগাদ তাঁকে উদ্ধার করে আরজিকর হাসপাতালে পাঠানো হয়েছে। 

 

24 November 2023, 10:15 AM

আজ থেকে শুরু বিধানসভার শীতকালীন অধিবেশন। শাসক এবং বিরোধী দুপক্ষেরই একাধিক কর্মসূচি রয়েছে এই অধিবেশনে। গতকালই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় দলের অধিবেশনে ঘোষণা করেছেন যে অধিবেশন চলাকালীন তিনটা থেকে পাঁচটা ন্যায্য প্রাপ্যের দাবিতে তার দলের সমস্ত বিধায়করা  আম্বেদকার মূর্তির নিচে অবস্থান করবেন। অন্যদিকে বিরোধী দল রেশন দুর্নীতি, জয়নগরের ঘটনা সহ একাধিক ইস্যু অধিবেশনে তুলতে চলেছে। এরই মাঝে ২৮ তারিখে সংবিধান দিবস উপলক্ষে আলোচনাও থাকবে। প্রস্তাব আনবে শাসক দল। অন্যদিকে আজই দুপুর একটা থেকে বিধানসভায় শাসক দলের পরিষদীয় মিটিং রয়েছে। যেখানে শাসকদলের সমস্ত বিধায়কদের চলতি অধিবেশনে কীভাবে চলতে হবে তা নিয়ে বক্তব্য রাখবেন সুব্রত বক্সী।

24 November 2023, 09:15 AM

শুক্রবার ১১টার পর থেকে ফের ড্রিলিং প্রক্রিয়া শুরু হবে। গ্রাউন্ড পেনিট্রেশন রাডার বিশ্লেষণে জানা গেছে যে সামনে ৫মিটারে কোনও ধাতব বাধা নেই। সামনে দিকে পাইপের একটি গতকাল কাজ করার সময় বেঁকে গিয়েছিল, সেটি কাটার কাজ চলছে। আগর মেশিন পুনরায় ঠিক করা হয়েছে। অত্যাধুনিক ড্রোন টানেলের ভিতরে প্রবেশ করানোর চেষ্টা চলছে। উদ্ধারকারীরা আশাবাদী যে আজকার মধ্যেই উদ্ধার কাজ শেষ হতে পারে।

24 November 2023, 09:00 AM

কোচবিহার- উত্তরাখণ্ডে কাজ করতে গিয়ে এখনও আটকে রয়েছেন তুফানগঞ্জ বিধানসভার অন্তর্গত বলরামপুর ১ নং অঞ্চলের চেকাডেরার  বাসিন্দা মানিক তালুকদার। ইতিমধ্যে উত্তরাখণ্ডের উত্তর কাশীতে পৌছে গিয়েছেন মানিক তালুকদারের  পরিবারের সদস্যরা। গতকাল রাতে  মানিক তালুকদারের ছেলের সঙ্গে কথা হয়েছে মানিক তালুকদারের। শুক্রবার ফের শুরু হতে চলেছে থমকে যাওয়া উদ্ধার কাজ।  এর মাঝেই আশার আলোয় বুক বেঁধেছে পরিবার পরিজন। তবে দুশ্চিন্তা এখনো কাটেনি কবে উদ্ধার হবেন তারা। কখনই বা ফিরে আসবে পরিবারের মানুষটি এখন শুধু দিন গোনার অপেক্ষা।

24 November 2023, 08:00 AM

ড্রিলিং মেশিনে যান্ত্রিক ত্রুটির কারণে গতকাল ড্রিলিংয়ের কাজ বন্ধ ছিল। এখনও পর্যন্ত সিল্কিয়ারা সুড়ঙ্গে ৪৬.৮ মিটার পর্যন্ত খনন করেছেন উদ্ধারকর্মীরা। বৃহস্পতিবার রাতে আটকে পড়া শ্রমিকদের থেকে কয়েক মিটার দূরত্বেই ফের থমকে গেল উদ্ধারকাজ। যে যন্ত্র দিয়ে সুড়ঙ্গের মাটি কাটা হচ্ছিল তাতে প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ায় কাজ থামিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি, যে কাঠামোর উপর দাঁড় করিয়ে যন্ত্রটিকে চালানো হচ্ছিল তাতেও ফাটল দেখা দিয়েছে।