অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জোড়া ফলা, আরও বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মধ্যপ্রদেশ থেকে বাঁকুড়া হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি মৌসুমি অক্ষরেখা। একই সঙ্গে বিহারে সক্রিয় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গ ও পশ্চিমের জেলাগুলিতে বর্ষার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Jul 28, 2018, 05:46 PM IST
অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জোড়া ফলা, আরও বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের ওপর সক্রিয় মৌসুমি অক্ষরেখা। যার জেরে আরও বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গে। ভরা বর্ষায় রাজ্যের সমস্ত জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। তবে বিহারের ওপর অবস্থিত ঘূর্ণাবর্তের কারণে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমান। 

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মধ্যপ্রদেশ থেকে বাঁকুড়া হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি মৌসুমি অক্ষরেখা। একই সঙ্গে বিহারে সক্রিয় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গ ও পশ্চিমের জেলাগুলিতে বর্ষার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলার কিছু অংশে। 

চিন, চিকাগোর পর এবার দিল্লিতে বাতিল মমতার অনুষ্ঠান

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের সতর্কতা জারি করেছিল আবহাওয়া দফতর। লাগাতার বৃষ্টিতে জল জমে প্রভাব পড়েছিল স্বাভাবিক জনজীবনে। এর পর দক্ষিণবঙ্গে ক্রমশ কমেছে বৃষ্টিপাতের পরিমান।  

.