রাজভবনে আটকে একাধিক বিল, বিধানসভার অধিবেশন ২ দিনের জন্য মুলতুবি করলেন অধ্যক্ষ

রাজ্য - রাজ্যপাল সংঘাতের জের এবার পৌঁছল বিধানসভায়। রাজ্যপাল প্রস্তাবিত বিলে সই করছেন না, এই কারণ দেখিয়ে ২ দিনের জন্য বিধানসভার অধিবেশন মুলতুবি করে দিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। আগামিকাল ও পরশু বসবে না বিধানসভার অধিবেশন। আর সেজন্য কার্যত রাজ্যপালের ঘাড়ে দায় ঠেললেন অধ্যক্ষ। 

Updated By: Dec 3, 2019, 04:20 PM IST
রাজভবনে আটকে একাধিক বিল, বিধানসভার অধিবেশন ২ দিনের জন্য মুলতুবি করলেন অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদন: রাজ্য - রাজ্যপাল সংঘাতের জের এবার পৌঁছল বিধানসভায়। রাজ্যপাল প্রস্তাবিত বিলে সই করছেন না, এই কারণ দেখিয়ে ২ দিনের জন্য বিধানসভার অধিবেশন মুলতুবি করে দিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। আগামিকাল ও পরশু বসবে না বিধানসভার অধিবেশন। আর সেজন্য কার্যত রাজ্যপালের ঘাড়ে দায় ঠেললেন অধ্যক্ষ। 

মঙ্গলবার বিধানসভার অধিবেশন শেষে বিমান বন্দ্যোপাধ্যায় কক্ষে ঘোষণা করেন, রাজ্যপাল কোনও বিল সই করছেন না। তাই বুধ ও বৃহস্পতিবার বিধানসভায় আলোচনা করার মতো কোনও বিষয় নেই। ফলে ২ দিনের জন্য বিধানসভার অধিবেশন মুলতুবি করা হল। ফলে বিধানসভার অধিবেশন আবার বসবে শুক্রবার। 

'কেন্দ্র কাউকে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করছে', ATM জালিয়াতি নিয়ে বিধানসভায় দাবি ফিরহাদের

এরাজ্যের রাজ্যপালের দায়িত্বে আসার পর থেকেই ধীরে ধীরে চরমে পৌঁছেছে রাজ্য - রাজ্যপাল সংঘাত। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে বাবুলকে উদ্ধারপর্ব থেকে সাম্প্রতিক রাজ্যপালের জেলাসফর, সব কিছুই না-পসন্দ রাজ্য সরকারের। এমনকী রাজ্যপালের পদের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে শাসকদল তৃণমূল। 

শাসকদলের অভিযোগ, রাজ্য সরকারের পাঠানো বিলে সই করছেন না রাজ্যপাল। ফলে সেই বিল পেশ করা যাচ্ছে না বিধানসভায়। সাংবিধানিক পদ্ধতি মেনে বিধানসভায় বিল পেশের আগে তাতে রাজ্যপালের স্বাক্ষর বাধ্যতামূল। তৃণমূলের দাবি, রাজভবনে বিল আটকে থাকায় বাধা পাচ্ছে বিধানসভার অধিবেশন।