নিজস্ব প্রতিবেদন: এখনও ইয়াসের ক্ষত নিরাময় হয়নি। এর মধ্যেই আগামী কয়েকদিনের মধ্যে বিভিন্ন জেলায় প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস পেতেই নড়েচড়ে বসল প্রশাসনের শীর্ষ মহল। তড়িঘড়ি কলকাতা-সহ জেলা প্রশাসনগুলোকে সতর্ক করল নবান্ন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সতর্কবার্তায় স্পষ্ট বলা হয়েছে, বঙ্গপোসাগরে তৈরি হওয়া নিম্নচাপের কারণে আগামী ১১ জুন থেকে ১৪ জুনের মধ্যে, ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতেরও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেজন্য আগামী ৯ জুনের নদী উপকূলগুলোকে মেরামত করে ফেলতে হবে। ইয়াসের ফলে যে ক্ষতি হয়েছে, তা সারিয়ে ফেলতে হবে। বৃষ্টির ফলে নদীতে জল বাড়লে বা জোয়ারের জলে নদী বাঁধগুলোর ফাঁটল বাড়তে পারে এবং ফের গ্রামগুলোতে জল ঢুকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে। সেজন্য প্রশাসনের আধিকারিকদের নদী বাঁধগুলোর দিকে নজরে দিতেও বলা হয়েছে।



আরও পড়ুন: নন্দীগ্রামে দলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা তৃণমূলের


আরও পড়ুন:  বাঁকুড়ার বারিকুলে খুন 'স্পেশাল হোমগার্ড', মৃতদেহের পাশে মিলল লাল কালিতে লেখা পোস্টার


বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সময় সাধারণ মানুষ এবং মাঠে কাজ করা কৃষকরা, যাতে নিরাপদ জায়গায় আশ্রয় নেন, সেজন্য জেলা প্রশাসনগুলোকে সচেতনতা প্রচারেরও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বর্যার আসার আগে আধিকারিকদের যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছে নবান্ন। 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)