নন্দীগ্রামে দলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা তৃণমূলের

বিধানসভা ভোটের মুখে দলবদল করেন প্রধান।

Updated By: Jun 7, 2021, 10:04 PM IST
নন্দীগ্রামে দলের পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: একুশের ভোটে নন্দীগ্রাম কেন্দ্রটি হাতছাড়া হয়ে গিয়েছে তৃণমূলের। এই কেন্দ্র থেকে জিতেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার সেই নন্দীগ্রামের বয়াল এক নম্বর পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করলেন শাসকদলের সদস্যরা। এদিন অনাস্তা প্রস্তাব গৃহীত হওয়ার পর পঞ্চায়েত অফিসের সামনে রীতিমতো উল্লাসে মেতে ওঠেন তাঁরা। স্লোগান দেওয়া হয় পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। 

কেন এই অনাস্থা? জানা গিয়েছে, বিধানসভা ভোটের মুখে বিজেপিতে যোগ দেন বয়াল ১ নম্বর পঞ্চায়েত প্রধান পবিত্র কর। শুধু তাই নয়, তিনি আবার খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত। সেকারণে দল বিরোধী কাজের অভিযোগে প্রধানের বিরুদ্ধে এই অনাস্থা এনেছেন বয়াল ১ নম্বর পঞ্চায়েতের ৮ জন তৃণমূল সদস্য়। প্রসঙ্গত, এই পঞ্চায়েতের মোট সদস্যসংখ্যা ১০। 

আরও পড়ুন: বাঁকুড়ার বারিকুলে খুন 'স্পেশাল হোমগার্ড', মৃতদেহের পাশে মিলল লাল কালিতে লেখা পোস্টার

প্রসঙ্গত, একুশের ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিল নন্দীগ্রাম। এমনকী, ভোটের ফল ঘোষণার পরেও অব্যাহত ছিল টানাপোড়েন। মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে এই কেন্দ্রে জিতেছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। মমতার অভিযোগ, কারচুপি করে তাঁকে হারিয়ে দেওয়া হয়েছে। এমনকী, প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল রিটার্নিং অফিসারকে। এদিকে আবার ফলপ্রকাশের বিজেপি কর্মীদের উপর মারধরের পাল্টা অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারীও।

আরও পড়ুন: Yaas বিধ্বস্ত পাথরপ্রতিমা-গোসাবায় Central Team, নদীপথে ঘুরে দেখলেন এলাকা

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.