Chhat Puja 2022: ছটের দিনে কলকাতা ঢাকবে কুয়াশায়, পশ্চিমের জেলাতে শীতের আমেজ

ছট পুজোর সময় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা এবং কোথাও কোথাও সকালের দিকে কুয়াশা থাকতে পারে। তবে এখনই সেইভাবে শীত না পড়লেও পশ্চিমের জেলাগুলোতে তাপমাত্রা কলকাতার তাপমাত্রা থেকে কিছুটা কম থাকবে অর্থাৎ হালকা শীতের আমেজ থাকবে।

Updated By: Oct 28, 2022, 06:04 PM IST
Chhat Puja 2022: ছটের দিনে কলকাতা ঢাকবে কুয়াশায়, পশ্চিমের জেলাতে শীতের আমেজ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার ছট পুজো। আর শুক্রবার থেকেই সেই উদযাপন শুরু হয়ে গিয়েছে। তবে ছট পুজোর দিন কলকাতার আকাশে ঢাকা থাকবে কুয়াশায়। এমনকী আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। সেইভাবে কোন ওয়েদার সিস্টেম নেই আগামী পাঁচদিন। তবে দুই বঙ্গেই শুষ্ক পরিস্কার আকাশ থাকবে। মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। দুই বঙ্গের কোথাও তাপমাত্রার খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন আগামী পাঁচ দিনের নেই।

আরও পড়ুন, Katwa: সুদ না মেটানোয় সরকারি কর্মীকে দড়ি বেঁধে ফেলা হয় রেললাইনে, এবার ছেলেকে ক্রমাগত হুমকি

কলকাতার ক্ষেত্রে মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ থাকবে এবং দিনের তাপমাত্রা ৩১ ডিগ্রির কাছাকাছি এবং রাতে তাপমাত্রা ২৩ বা ২২ ডিগ্রির কাছাকাছি থাকবে। ছট পুজোর সময় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা এবং কোথাও কোথাও সকালের দিকে কুয়াশা থাকতে পারে। তবে এখনই সেইভাবে শীত না পড়লেও পশ্চিমের জেলাগুলোতে তাপমাত্রা কলকাতার তাপমাত্রা থেকে কিছুটা কম থাকবে অর্থাৎ হালকা শীতের আমেজ থাকবে।

 সম্প্রতি কালীপুজোর দিন ঘূর্ণিঝড়ের জেরে রাতের তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে নিম্নমুখী হয়। বর্তমানে গভীর রাতে বা ভোরের দিকে তাপমাত্রা যথেষ্ট নিম্নমুখী থাকছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হচ্ছে। জমিয়ে শীত কবে পড়বে সে ব্যাপারে এখনই নিশ্চিত হতে পারছেন না আবহাওয়াবিদরা। জেলায় জেলায় শীতের আমেজ সকালে। আগামী কয়েক দিন তাপমাত্রা একই থাকবে। সকালের দিকে মনোরম আবহাওয়া। উপকূলের কাছাকাছি ও পার্বত্য এলাকায় শিশির বা কুয়াশা হতে পারে। আপাতত চার-পাঁচ দিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে।

অন্যদিকে, হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে আগামী কয়েকটি দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তবে দুই দিনাজপুর, কালিম্পং ও জলপাইগুড়ির আবহাওয়া শুকনো থাকবে। তবে দীপাবলিতে বায়ুদূষণ রোধের মতো এবারে ছট পুজোতেও জলদূষণ রুখতে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করতে পারে প্রশাসন। 

আরও পড়ুন, কালীপুজোর ভাসানে নবান্নের কাছেই তরুণীর শ্লীলতাহানি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.