School Reopen: গরমের ছুটি শেষ, কবে থেকে খুলছে স্কুল?

Schools Holidays Extended: ১০ জুন থেকে খুলে যাবে স্কুল। যদিও খাতায়কলমে ৩ জুন থেকেই স্কুল খুলে যাচ্ছে। সেদিন থেকে শিক্ষকদের স্কুলে যেতে হবে। পঠন-পাঠন শুরু হবে ১০ জুন থেকে। 

Updated By: May 27, 2024, 04:56 PM IST
School Reopen: গরমের ছুটি শেষ, কবে থেকে খুলছে স্কুল?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঝড়ের মাঝেই বড় খবর সামনে এল। শেষ গরমের ছুটি। ১০ জুন থেকে খুলে যাবে স্কুল। যদিও খাতায়কলমে ৩ জুন থেকেই স্কুল খুলে যাচ্ছে। সেদিন থেকে শিক্ষকদের স্কুলে যেতে হবে। পঠন-পাঠন শুরু হবে ১০ জুন থেকে। সোমবার এই মর্মে বিষয়ে নয়া নির্দেশিকা জারি করেছে শিক্ষাদফতর। ৩ জুন শিক্ষক-অশিক্ষক কর্মীদের স্কুলে যেতে হবে। তবে পড়ুায়ারা যাবে ১০ জুন থেকে। 

আরও পড়ুন, Cyclone Remal Update: ভোটের দিনও ভিজবে বাংলা! আগামীকাল কেমন থাকবে আবহাওয়া? 'রিমাল' ১০০ কিমি দূরে...

সোমবার শিক্ষা দফতরের নির্দেশিকায় জানানো হয়েছে যে ৪ জুন ভোটগণনা হয়ে গেলেও রাজ্যের সরকারি এবং সরকার-পোষিত স্কুলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা থাকছেন। সেই পরিস্থিতিতে স্কুলগুলিকে স্বাভাবিক ছন্দে ফিরে আনতে কিছুটা সময় লাগবে। সেজন্য ১০ জুন স্কুলগুলিতে পঠন-পাঠন শুরু করা হবে। কেন্দ্রীয় বাহিনী কবে যাবে, নিশ্চিতভাবে জানা যায়নি। সেই কারণেই স্কুল খুলতে দেরি হতে পারে, এমন সম্ভাবনা আগেই তৈরি হয়েছিল।

চলতি বছর রাজ্য জুড়ে হঠাৎ করে সর্বোচ্চ তাপমাত্রার পারদ এপ্রিল মাসে এমন জায়গায় পৌঁছেছিল যে সাধারণ মানুষ থেকে শুরু করে প্রত্যেক প্রাণীর জীবন ওষ্ঠাগত হয়ে ওঠে। এমন পরিস্থিতিতে রাজ্য শিক্ষা দপ্তরের তরফ থেকে পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে তড়িঘড়ি স্কুল কলেজ সহ সরকারি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেই মতোই ২২ এপ্রিল থেকে পড়ে যায় গরমের ছুটি। 

আরও পড়ুন, Cyclone Remal Weather Update| Mamata Banerjee: ভোট মিটলেই রিমালে ক্ষতিগ্রস্তদের আর্থিক ক্ষতিপূরণ, আশ্বাস মমতার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.