Ration Scam: TMC নেতার বাড়িতে তল্লাশি অভিযান, রণক্ষেত্র সরবেড়িয়া, আক্রান্ত ED, রক্তাক্ত জি ২৪ ঘণ্টার চালক...

ED Team Attacked: সকাল সাতটা নাগাদ সরবেড়িয়ায় শাহজাহানের বাড়ির কাছে পৌঁছে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি দল। তবে সেই বাড়ি তালাবন্ধ ছিল। অনেক ক্ষণ ডাকাডাকির পরেও কারও সাড়া না মেলায়, সেই বাড়ির তালা ভাঙার চেষ্টা করেন ইডির তদন্তকারী আধিকারিকরা। সেই সময় বেশ কয়েক জন স্থানীয় ঘটনাস্থলে পৌঁছে যান। এলোপাথাড়ি ইট ছুড়তে থাকে। রক্তাক্ত হন জি ২৪ ঘণ্টার চালক।

Updated By: Jan 5, 2024, 11:19 AM IST
Ration Scam: TMC নেতার বাড়িতে তল্লাশি অভিযান, রণক্ষেত্র সরবেড়িয়া, আক্রান্ত ED, রক্তাক্ত জি ২৪ ঘণ্টার চালক...

অয়ন ঘোষাল: সাতসকালেই রণক্ষেত্র হয়ে ওঠে সরবেড়িয়া। রেশন দুর্নীতি কাণ্ডের শিকড় খুঁজতে শুক্রবার সাতসকালেই বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের বাড়িতে হানা দেয় ইডি। এদিন সকালে ইডির একটি দল পৌঁছায় উত্তর চব্বিশ পরগনার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যের শ্বশুরবাড়িতে। একই সময়ে অন্য একটি দল সরবেড়িয়া শাহজাহান শেখের বাড়ি পৌঁছায়। দু’জনেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’ বলে সূত্রের খবর। কিন্তু আচমকাই রণক্ষেত্র হয়ে ওঠে সরবেড়িয়া। এলোপাথাড়ি ইট ছুঁড়তে থাকে শাহজাহান শেখের অনুরাগীরা।

আরও পড়ুন- Ration Scam: '১০০ কোটির' রেশন দুর্নীতিতে ইডির প্রথম চার্জশিট, নাম ...

সকাল সাতটা নাগাদ সন্দেশখালির সরবেড়িয়ায় শাহজাহানের বাড়ি পৌঁছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দল দেখে বাড়ি তালাবন্ধ। অনেকক্ষণ ডাকাডাকির পরেও কারও সাড়া না মেলায়, সেই বাড়ির তালা ভাঙার চেষ্টা করেন ইডির আধিকারিকরা। এই সময় আচমকাই সেখানে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। ইডি আধিকারিক ও কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলেও সরব হন তাঁরা। তবে এখানেই থামেননি স্থানীয়রা, ইডির পাশাপাশি তাঁরা বেলাগাম আক্রমণ করতে শুরু করেন সংবাদমাধ্যমের উপরও।

ইডিকে ও সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট ছুঁড়তে থাকে বিক্ষোভকারীরা। অনুমান করা হচ্ছে এরা শাহজাহান শেখের অনুরাগী। স্লোগানিংয়ের মাঝেই এলোপাথাড়ি হামলা চালায় জি ২৪ ঘণ্টার গাড়ির উপর। নির্বিচারে ইট ছুড়ে মারা হয় জি ২৪ ঘণ্টার সাংবাদিক, চিত্র সাংবাদিক ও চালককে। গুরুতর আহত হয়েছেন চালক, কান দিয়ে ঝরতে থাকে রক্ত। ভেঙে গুড়িয়ে দেওয়া হয় জি ২৪ ঘণ্টার গাড়ির প্রতিটি কাচ। বারংবার অনুরোধ করা সত্ত্বেও রেয়াত করা হয়নি সংবাদমাধ্যমকে। কাচ ভাঙা হয় ইডি আধিকারিকের গাড়িও। শাহজাহান শেখের অনুরাগীদের দাবি, তালা ভাঙা যাবে না।

আরও পড়ুন- Jyotipriya Mallick | Ration Scam: খাদ্য দফতরেই বালু-বাকিবুর বৈঠক! রেশন ...

প্রসঙ্গত ইডির তলবে শাহজাহান শেখ সাড়া না দেওয়ায় দক্ষিণ চব্বিশ পরগনার সরবেড়িয়ায় হাজির হয় ইডি। জেলায় জেলায় রেশন কেলেঙ্কারির ডালপালা ছড়িয়েছে বলে দাবি ইডির। সেই দুর্নীতিতেই জেলবন্দি জ্যোতিপ্রিয়। এবার ইডি রেডারে শাহাজাহান শেখ। সেই কারণেই তৃণমূল নেতার বাড়িতে হানা এজেন্সির। মন্ত্রীকে জালে তুলে ইডি স্ক্যানারে শাগরেদরাও। রেশন বণ্টন দুর্নীতির মামলাকে কেন্দ্র করেই শুক্রবার সকালে একাধিক জায়গায় হানা দিয়েছে ইডি। কিন্তু সরবেড়িয়ায় বেলাগাম রোষের মুখে পিছু হটতে বাধ্য হল ইডি। এলাকা ছেড়ে বেরিয়ে আসতে বাধ্য হন আধিকারিকরা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.