লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আগে জিরো ব্যালেন্সে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ভিড় মহিলাদের

'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্পের জন্য ফর্ম তুলতে কোনও টাকা লাগবে না,স্পষ্ট করে দিয়েছেন মমতা। 

Updated By: Aug 12, 2021, 11:04 PM IST
লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আগে জিরো ব্যালেন্সে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ভিড় মহিলাদের

নিজস্ব প্রতিবেদন: একুশের বিধানসভা নির্বাচনের আগে মহিলাদের মাসিক অনুদানের প্রতিশ্রুতি দিয়েছিল মমতার সরকার (Mamata Govt)। ১ সেপ্টেম্বর থেকে লক্ষ্মীর ভান্ডারের সূচনা। এ দিন দমদমের শুরু হল লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ফর্ম বিলি। লক্ষ্মীর ভাঁড় হাতে নিয়ে লাইনে দাঁড়ালেন মহিলারা। 

দক্ষিণ দমদম পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডের শেঠবাগান এলাকায় একটি বেসরকারি ব্যাঙ্কের মাধ্যমে জিরো ব্যালেন্সে ব্যাঙ্কের খাতা খোলা হচ্ছে। এই খবরে কয়েক হাজার মহিলা দাঁড়ান লাইনে। জিরো ব্যালেন্স অ্যাকাউন্টে বই খোলার জন্য লক্ষীর ভাঁড় নিয়ে লাইনে দাঁড়ান। তাঁরা জানান, এই প্রকল্প চালু হওয়ায় খুশি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও ধন্যবাদ জানান তাঁরা। এর পাশাপাশি দক্ষিণ দমদম পৌরসভা ১৭ নম্বর ওয়ার্ডের প্রশাসক মণ্ডলীর সদস্য মুনমুন চট্টোপাধ্যায় জানান, 'এই প্রকল্প নিয়ে মহিলাদের মধ্যে প্রচন্ড উৎসাহ রয়েছে। তাই আমরা বিনামূল্যে জিরো ব্যালেন্সে অ্যাকাউন্টের বই করাচ্ছি। 

মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের সময়ই বলেছিলেন, মহিলাদের আর কারো কাছে যাতে হাত পাততে না হয় তাই হাতখরচ দেবেন। বিজেপিকে বিঁধে মুনমুন বলেন,'যারা বলেছিল ১৫ লক্ষ টাকা ব্যাঙ্কের অ্যাকাউন্টে ঢুকবে আজ পর্যন্ত পাঁচ পয়সা ঢোকেনি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যেটা বলেছেন তা করছেন। প্রমাণ করে দিচ্ছেন তিনি কথা দিলে কথা রাখেন।'

এ দিনই মুখ্যমন্ত্রী জানান, 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্পের জন্য ফর্ম তুলতে কোনও টাকা লাগবে না। দুয়ারে সরকার থেকে ফর্ম সংগ্রহ করতে হবে। কারও কোনও অভিযোগ থাকলে ফোন করতে পারেন এই নম্বরে- ১০৭০/২২১৪৩৫২৬।'

আরও পড়ুন- টিকা-শংসাপত্রেও ছবি! পছন্দ করি না তাও নিতে হবে, মানুষের স্বাধীনতা কোথায়: Mamata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)