নিজস্ব প্রতিবেদন: শুক্রবার ফলপ্রকাশ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার (West Bengal WBJEE Result)। দুপুর ২.৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ড (West Bengal Joint Entrance Board)। বিকেল ৪ টে থেকে ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা। গত বছরের তুলনায় ১০ হাজার বেড়ে ১ লক্ষ ২ হাজারের কাছাকাছি ছিল এই বছর পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীর সংখ্যা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানা যাবে। এই বছর ১,০২,০০০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিলেন। এর মধ্যে বাইরের রাজ্যেরও কয়েক হাজার পড়ুয়া রয়েছেন। রাজ্য জয়েন্টের ফল প্রকাশিত হবে Rank Card-এর আকারে। সেখানে পরীক্ষার্থীর নাম (Candidate Name), বিভাগ (Section), জন্মতারিখ (Date Of Birth), আবেদনের নম্বর, Rank ও প্রাপ্ত নম্বর-সহ সব তথ্য থাকবে।


পরীক্ষা হয়েছিল গত ৩০ এপ্রিল অর্থাৎ দেড় মাসের কিছুটা পরেই রেজাল্ট ঘোষণা করা হচ্ছে। রাজ্য জয়েন্টের অঙ্কে থাকে ১০০ নম্বর (মোট ৭৫ টি প্রশ্ন)। পদার্থবিদ্যা ও রসায়নে ৫০ নম্বর করে বরাদ্দ থাকে (দুটি বিষয়ে ৪০ টি করে প্রশ্ন)। তবে সব প্রশ্নে নেগেটিভ মার্কিং থাকে না। ক্যাটেগরি ১ এবং ক্যাটেগরি ২-র প্রশ্নে নেগেটিভ মার্কিং থাকে। ক্যাটেগরি ৩-এর কোনও প্রশ্নে নেগেটিভ মার্কিং থাকে না। পুরোটাই এমসিকিউ ধাঁচে পরীক্ষা হয়।