Bengal Weather: নববর্ষের আগে আবহাওয়ায় বড় বদল, বৃষ্টি দুর্যোগ না কি ভ্যাপসা গরম? কেমন কাটবে সংক্রান্তি?

 Weather Update: আগামী সাত দিন দক্ষিণবঙ্গের কোথাও কোনও তাপপ্রবাহের সতর্কতা নেই। তবে কাল থেকে পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ক্রমশ বাড়বে। 

Updated By: Apr 12, 2024, 09:38 AM IST
Bengal Weather: নববর্ষের আগে আবহাওয়ায় বড় বদল, বৃষ্টি দুর্যোগ না কি ভ্যাপসা গরম? কেমন কাটবে সংক্রান্তি?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: কলকাতায় মূলত আংশিক মেঘলা আকাশ। হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভবনা। মুর্শিদাবাদ, বীরভূম, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায় আজও হালকা বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় আগামীকাল পর্যন্ত বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন মূলত শুষ্ক এবং উষ্ণ আবহাওয়া। বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতের সতর্কতা।

আরও পড়ুন, Lok Sabha Election 2024: প্রচারে বেরিয়ে বারবার অসুস্থ! বিজেপি প্রার্থী রেখা নিয়ে ক্ষোভ দলের অন্দরেই....

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে আজও বৃষ্টি। তার সঙ্গে মালদা ও দুই দিনাজপুরে আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। রবিবার উত্তরবঙ্গের পার্বত্য জেলা ছাড়া আর তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। সোমবার থেকে ফের উত্তরবঙ্গের প্রায় সব জেলায় বাড়বে বৃষ্টি। রাজস্থান থেকে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত অক্ষরেখা। ফলে সেখানে বৃষ্টির সম্ভাবনা বেশি। সেই সঙ্গে বজ্রপাতের সতর্কতা জারি করা হয়েছে। 

আগামী সাত দিন দক্ষিণবঙ্গের কোথাও কোনও তাপপ্রবাহের সতর্কতা নেই। তবে কাল থেকে পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ক্রমশ বাড়বে। শহর কলকাতায় রাতের তাপমাত্রা ২৪.৭ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩২.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৮৬ শতাংশ এবং রাতে ৪৭ শতাংশ। তবে পরশু থেকে পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ধাপে ধাপে বাড়বে। ফলে স্বস্তি যে বেশিদিন স্থায়ী হবে না, তা বলাই বাহুল্য!

আরও পড়ুন, Bengal News LIVE Update: উত্তরে নজর তৃণমূলের; দিনহাটায় মমতা, ধূপগুড়িতে অভিষেক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.