Weather Today: অস্বস্তিকর গরম বাড়ছে রাজ্যে, পুজোতেও বৃষ্টির চোখরাঙানি!

বুধবার থেকে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

Updated By: Oct 7, 2021, 07:56 AM IST
Weather Today: অস্বস্তিকর গরম বাড়ছে রাজ্যে, পুজোতেও বৃষ্টির চোখরাঙানি!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টি বিপর্যয় এখনই কমছে না বাংলা থেকে। আবহাওয়া দফতর জানিয়েছে, হিমালয়ের পাদদেশ এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার প্রভাবে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। প্রাণের উৎসবেও থাকছে বৃষ্টির চোখ রাঙানি। 

হাওয়া অফিস সূত্রে খবর, পুজোর আগে রবিবার উত্তর আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পরের চার-পাঁচ দিনে সেটি পশ্চিম-উত্তর পশ্চিমে অগ্রসর হয়ে ওড়িশার দক্ষিণ ও অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূলে পৌঁছবে। তার প্রভাবে পুজোয় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এদিকে বৃষ্টি একটু থামতেই বেড়েছে তাপমাত্রা এবং ভ্যাপসা গরম। 

আরও পড়ুন, Cooch Behar: মহালয়ার দিন বাড়িতে তৃণমূলের জেলা সভাপতি, শাসকদলে ফিরছেন আরও এক BJP বিধায়ক?

আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, বৃষ্টি হতে পারে অষ্টমীতে! নবমী ও দশমীতে কলকাতায় বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস। আবহাওয়া দফতরের পূর্বাভাসে দক্ষিণবঙ্গের মুখ ভার হলেও, পুজোর সময় উত্তরবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে৷  ৬ অক্টোবর থেকে, উত্তর পশ্চিম ভারতে বর্ষা বিদায়ের প্রক্রিয়া শুরু হয়েছে। তবে, বাংলা থেকে কবে বর্ষা কবে বিদায় নেবে, তা এখনও নিশ্চিত নয়। 

এদিকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজও রয়েছে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি৷ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৭ শতাংশ, ন্যূনতম ৫৯ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)